টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাকা পৌঁছেছেন ডাচ রানী

Douchচট্টগ্রাম, ১৬  নভেম্বর (সিটিজি টাইমস): তিন দিনের সফরে ঢাকা পৌঁছেছেন নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা। সোমবার সকালে তিনি ঢাকায় পৌঁছান। জাতিসংঘ মহাসচিব বান কি মুনের ‘ইনক্লুসিভ ফাইন্যান্স ফর ডেভেলপমেন্ট’ উদ্যোগের বিশেষ অ্যাডভোকেট হিসেবে তিনি বাংলাদেশ সরকারের আমন্ত্রণে এ সফরে এসেছেন।

রানী ম্যাক্সিমা বাংলাদেশে অবস্থানকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানসহ বাংলাদেশ সরকার, উন্নয়ন অংশীদার, সুশীল সমাজের নেতা এবং বেসরকারি খাতের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়াও রানী ঢাকার বাইরে বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

রানী ম্যাক্সিমা ব্যাংকিং ও ক্ষুদ্রঋণ খাতের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন। রানীর সফরকে আগেই ভিআইপি সফর ঘোষণা করেছে সরকার। ফলে ‘স্পেশাল সিকিউরিটি ফোর্স’ (এসএসএফ) তার নিরাপত্তার আয়োজন করবে। রানী ১৮ নভেম্বর এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন বলে জানা গেছে। ১৯শে নভেম্বর দুপুরে তিনি ঢাকা ত্যাগ করবেন।

রানী ম্যাক্সিমা ২০০৯ সালে জাতিসংঘ মহাসচিবের ইনক্লুসিভ ফাইন্যান্সিং ফর ডেভেলপমেন্ট উদ্যোগের বিশেষ অ্যাডভোকেট নিযুক্ত হয়েছেন।

মতামত