টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চিকিৎসক স্ত্রীর রহস্যজনক মৃত্যু, চিরকুটে যা আছে

চট্টগ্রাম, ১৫ নভেম্বর (সিটিজি টাইমস): ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের স্টাফ কোয়ার্টার থেকে এক মহিলা চিকিৎসকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম ডা. মিথিলা (২৭)। তার স্বামীও একজন ডাক্তার। এই মৃত্যুকে অনেকেই রহস্যজনক বলছেন।তারে তার সুরতহাল রিপোর্ট তৈরি করা হচ্ছে। প্রতিবেদন হাতে পাওয়ার পর হত্যার কারন জানা যাবে বলে মনে করা হচ্ছে।

মিথিলার সঙ্গে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্টার ডা. মিজানুর রহমানের এক বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের মধ্যে মনোমালিন্য চলে আসছিল। একটি সূত্র জানিয়েছে, স্বামীর সঙ্গে বিরোধের জের ধরেই মিথিলা আত্মহননের পথ বেছে নিয়ে থাকতে পারেন।

পুলিশ বলছে, রবিবার রাতে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ তার লাশের কাছ থেকে একটি চিরকুট উদ্ধার করেছেন। তাতে লেখা রয়েছে- “আমার মতো অসুখীনিকে নিয়ে কারো থাকার দরকার নেই।”

মিথিলার পরিবারের স্বজনদের বরাত দিয়ে আমাদের মেডিকেল প্রতিনিধি জানান, রবিবার রাত সাড়ে নয়টার সময় স্টাফ কোয়ার্টার থেকে মিথিলার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

মিথিলার সঙ্গে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্টার ডা. মিজানুর রহমানের এক বছর আগে বিয়ে হয়।

মিথিলা বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে। কিছুদিন আগে একটি কোর্স করার জন্য সে ঢাকা মেডিকেলের ডরমেটরিতে ওঠেন। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার কান্দিরপাড়। তার বাবা মো. ফিরোজ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক মৃতা লাশের পাশ থেকে একটি সুসাইড নোট উদ্ধার করা হয়েছে। এটি ঠিক মিথিলার কি না তা যাচাই করে দেখা হচ্ছে। শাহবাগ থানার উপ-পরিদর্শক আব্দুল মান্নান হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে রাত সাড়ে ৯টায় মিথিলার রুমের দরজা ভেঙ্গে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

তবে কি কারণে তিনি আত্মহত্যা করেছেন তা জানা যায়নি। লাশের ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। আত্মহত্যার কারণ তদন্ত করে বের করা হবে বলেও জানান তিনি।মিথিলার মামা খন্দকার শরীফ উদ্দিন জানান, মিথিলা বাংলাদেশ মেডিকেল থেকে ইন্টার্নি শেষ করে।- ঢাকাটাইমস

মতামত