টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে স্বর্ণের বার ও বৈদেশিক মুদ্রাসহ ব্যবসায়ী আটক

চট্টগ্রাম, ১৩  নভেম্বর (সিটিজি টাইমস): রেয়াজউদ্দিন বাজারের বানিয়ার টিলা এলাকায় এক ব্যবসায়ীর বাসায় অভিযান চালিয়ে ২৫টি স্বর্ণের বার, নগদ ১৭ লাখ টাকা ও তিন লাখ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার করেছে র‌্যাব ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এ সময় ব্যবসায়ি জাফর আহমেদকে (৪৫) আটক করা হয়।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে যৌথভাবে অভিযান চালিয়ে স্বর্ণবার, বৈদেশিক মুদ্রা ওঅর্থ উদ্ধার করে। আটক ব্যবসায়ি আন্তর্জাতিক মুদ্রাপাচারকারী চক্রের সদস্য বলে ধারণা করছে শুল্ক গোয়েন্দারা।

এছাড়া আটক করা ব্যবসায়ীর কাছ থেকে অস্বাভাবিক লেনদেনের বেশ কিছু রশিদ ও ব্যাংকের চেক বই পাওয়া গেছে। শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগ চট্টগ্রামের উপ-পরিচালক জাকির হোসেন জানান, দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারীর পর ব্যবসায়ী জাফরের বাসায় অভিযান চালানো হয়। রাত সাড়ে ৯টা থেকে এ অভিযান শুরু হয়ে, চলে মধ্য রাত পর্যন্ত। জাফর পাইকারি সিগারেটের ব্যবসার আড়ালে মূলত আন্তর্জাতিক সোনা ও মুদ্রা পাচারের সাথে জড়িত। রেয়াজুদ্দিন বাজারে নুরজাহান স্টোর নামে তার একটি পাইকারী দোকান রয়েছে।’

র‌্যাব-৭ এর একজন কর্মকর্তা জানান, জাফরের বাসা থেকে বিদেশী মুদ্রার সাথে টাকা ও স্বর্ণ লেনদেনের কিছু রশিদ পাওয়া গেছে। রশিদে ‘গোল্ড বাবদ ৬ লাখ ৪৫ হাজার টাকা গ্রহণ করা হলো’ এবং ‘গোল্ড বাবাদ ৭ লাখ টাকা গ্রহণ করা হলো’ বলে উল্লেখ রয়েছে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর কর্মকর্তা জাকির হোসেন জানান, আমাদের কাছে তথ্য রয়েছে ব্যবসার নামে কখনও চিকিৎসার নামে জাফর প্রতি সপ্তাহে ভারত ও পাকিস্তান যাওয়া আসা করতেন। এ ব্যাপারে তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিন।

মতামত