টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নূর হোসেনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ

nurচট্টগ্রাম, ১৩ নভেম্বর (সিটিজি টাইমস): ভারত থেকে ফিরিয়ে আনা নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

শুক্রবার নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম এ আদেশ দেন।

সাত খুনের দুই মামলাসহ মোট ১১টি মামলায় নূর হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।
জুমার নামাজের পর বেলা ২টা ৩৩ মিনিটে তাকে আদালতে হাজির করা হয়। নারায়ণগঞ্জ পুলিশ লাইন থেকে তাকে সরাসরি আদালতে নিয়ে আসা হয়।
নারায়ণগঞ্জ কোর্ট পরিদর্শক হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে নূর হোসেনকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জ্যেষ্ঠ বিচারিক হাকিম শহীদুল ইসলামের আদালতে হাজির করা হয়। এ সময় নিহতের স্বজনরা আদালত পাড়ায় ভিড় জমান এবং নূর হোসেনের ফাঁসির দাবি করেন।
সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর উত্তরার র‌্যাব-১ কার্যালয় থেকে তাকে নারায়ণগঞ্জ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর এক ঘণ্টা পর সকাল সোয়া ৮টায় নূর হোসেনকে নিয়ে গাড়িবহরটি নারায়ণগঞ্জ পুলিশ লাইনে পৌঁছায়। দুপুরে পুলিশ লাইন থেকে তাকে আদালতে নেওয়া হয়।
২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোড থেকে নাসিক কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করে র‌্যাব-১১ এর একটি দল। এর তিন দিন পর ৩০ এপ্রিল ৬ জন ও ১ মে একজনের লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় দায়ের করা দুটি মামলার তদন্ত শেষে র্যানব-১১ এর সাবেক তিন কর্মকর্তা ও নূর হোসেনসহ ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে মামলার তদন্তকারী সংস্থা জেলা ডিবি পুলিশ।

মতামত