টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নতুন বেতন কাঠামোর গেজেট এ মাসেই: অর্থমন্ত্রী

চট্টগ্রাম, ১২ নভেম্বর (সিটিজি টাইমস): সরকারি চাকুরেদের নতুন বেতন কাঠামোর গেজেট চলতি মাসেরই। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ প্রসঙ্গে আরও বলেন, এ নিয়ে নতুন করে কিছু বলার নাই। বেতন কাঠামো নিয়ে কারো কারো অভিযোগ রয়েছে। সেগুলো পর্যালোচনা হচ্ছে। এর আগেও একটি বৈঠক হয়েছে। বেতন বৈষম্য নিরসনে যে কমিটি গঠন করা হয়েছে এটা তার দ্বিতীয় বৈঠক। আমরা অনেক দূর এগিয়েছি। আশা করছি চলতি মাসের যে কোন দিন গেজেট ঘোষণা করা হবে।

আজ বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের নিজ কক্ষে বেতন বৈষম্য নিরসন সংক্রান্ত কমিটির দ্বিতীয় বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

বৈঠকে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, অর্থ বিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, আইন সচিব আবু সালেক শেখ মো.জহিরুল হক উপস্থিত ছিলেন।

সম্প্রতি মন্ত্রিসভায় বেতন কাঠামো অনুমোদনের পর সরকারের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা সিলেকশন গ্রেড এবং টাইম স্কেল বাতিলের তীব্র প্রতিবাদ করেন এবং তা পুনর্বহালের দাবি জানান। এসব দাবির পরিপ্রেক্ষিতে অষ্টম বেতন কাঠামোতে সরকারি চাকরিজীবীদের টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেছিলেন, সব দাবি মানা সম্ভব নয়। তবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি যেন সহজে হয় সেজন্য সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের বিকল্প কী করা যায় সে বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

পে-কমিশনের সুপারিশ অনুযায়ী টাইমস্কেল ও সিলেকশন গ্রেড তুলে দেওয়ার সুপারিশ করা হয়। সচিব কমিটিও তা বহাল রাখে। আর এ নিয়ে সরকারি চাকুরিজীবীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত