টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে এসে পৌঁছেছেন রাষ্ট্রপতি

albdচট্টগ্রাম, ১০ নভেম্বর (সিটিজি টাইমস):সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিতে ও ১২৭ বছরের পুরনো চট্টগ্রাম বৌদ্ধবিহার (নন্দনকানন বৌদ্ধমন্দির) পরিদর্শনের উদ্দেশ্যে চট্টগ্রাম এসে পৌঁছেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যডাভোকেট।

মঙ্গলবার সকাল পৌণে ১২টার পর হেলিকপ্টারযোগে নগরীর হালিশহরে সেনাবাহিনীর আর্টিলারি ক্যাম্পে অবতরণ করেন রাষ্ট্রপতি। সেখান থেকে সেনাবাহিনীর পঞ্চম আর্টিলারি কোরের পুর্নমিলনী ও ভাস্কর্য উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

চট্টগ্রামের এনডিসি লুৎফুর রহমান  জানান, রাষ্ট্রপতি সেনাবাহিনীর অনুষ্ঠানে যোগদান এবং সেখানে দুপুরের আহার শেষ করে বিকেলে ৩টা ১০ মিনিটে আসবেন চট্টগ্রামের নন্দনকাননের বৌদ্ধবিহারে। এসময় তিনি সেখানে একটি নাগেশ্বর গাছের চারা রোপণ করবেন।

১৯৯০ সালের আগে ১২৭ বছরের পুরনো এই বৌদ্ধবিহারে জিয়াউর রহমান ও এইচ এম এরশাদ পরিদর্শনে আসলেও গণতান্ত্রিক শাসন ব্যবস্থা চালু পর এই প্রথম কোনো নির্বাচিত রাষ্ট্রপতি আসছেন চট্টগ্রামের বৌদ্ধ সম্প্রদায়ের প্রাচীনতম এই উপাসনালয়ে।

রাষ্ট্রপতি বৌদ্ধ বিহার পরিদর্শন শেষে বিকেলে যাবেন চট্টগ্রামের প্রথম পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু হোটেলে। সেখানে প্রেসিডেন্ট স্যুটে রাত্রিযাপন করবেন। এরপর বুধবার সকাল ১১ টায় চট্টগ্রাম সেনানিবাস থেকে হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি কক্সবাজার যাবেন বলে জানান এনডিসি।

রাষ্ট্রপতির আগমনকে ঘিরে নগরীর নন্দনকাননে এই বৌদ্ধবিহারে এখন সাজ সাজ রব চলছে। পুরো বৌদ্ধবিহারকে ধুয়েমুছে নতুনভাবে সাজানো হয়েছে। ওই এলাকায় যানবাহন চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে সিএমপির পক্ষ থেকে।

মতামত