টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি ভর্তিপরীক্ষায় অত্যাধুনিক যন্ত্রসহ আটক ১

চবি প্রতিনিধি :

চট্টগ্রাম, ০৮ নভেম্বর (সিটিজি টাইমস): চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আবারও স্মার্ট ওয়াচের মাধ্যমে অসদুপায় অবলম্বনের ঘটনা ধরা পড়েছে।

কলা ও মানব বিদ্যা অনুষদের অধীনে ‘বি’ ইউনিট এর ভর্তি পরীক্ষায় স্মার্ট ওয়াচ ব্যবহার করায় এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রবিবার হাটহাজারী কলেজের ২০২ নম্বর কক্ষ থেকে তাকে আটক করা হয়।

আটক শিক্ষার্থীর নাম ভুপেশ রায়।তার বাড়ি খুলনায়।

বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর মোঃ নিয়াজ মোরশেদ রিপন জানান, ভূপেশ পরীক্ষা কক্ষে স্মার্ট ওয়াচ ব্যবহার করছিল। ওই ঘড়িটির মাধ্যমে প্রশ্নপত্রের ছবি তোলা যায় এবং ইমেইলে প্রশ্ন ও উত্তর আদান প্রদান করা যায়। ওই কক্ষের পরিদর্শক স্মার্ট ওয়াচ ব্যবহারের বিষয়টি টের পেয়ে ওই শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

সহকারি প্রক্টর বলেন, ‘এ ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস পরীক্ষার হলে ব্যবহার নিষিদ্ধ। আটক শিক্ষার্থীর সাথে আর কেউ জড়িত আছে কিনা তদন্ত করা হচ্ছে।’

রোবার সকাল সাড়ে ১০ টায় কলা ও মানববিদ্যা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে গত ৫ নভেম্বর আইন অনুষদের ভর্তি পরীক্ষায় স্মার্ট ওয়াচের মাধ্যমে পরীক্ষার হলের বাইরে প্রশ্নপত্র পাচার এবং উত্তর সংগ্রহ করার অভিযোগে ইমরান নামের এক পরীক্ষার্থীকে হাতেনাতে আটক করা হয়। হলের বাইরে থেকে অন্য একটি স্মার্ট ওয়াচের মাধ্যমে তার কাছে বাইরে থেকে উত্তর সরবরাহের অভিযোগে আটক করা হয় কামরুল ইসলাম নামক আরো একজনকে।

এদের মধ্যে ইমরান চবি নৃবিজ্ঞান প্রথম বর্ষের ছাত্র । সে আইনে ভর্তি হওয়ার জন্য এবার পরীক্ষা দিচ্ছিল। আটক অপরজন কামরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

মতামত