টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিশু রাকিব হত্যায় দুইজনের ফাঁসির আদেশ

124674_1চট্টগ্রাম, ০৮ নভেম্বর (সিটিজি টাইমস):   খুলনায় আলোচিত শিশু রাকিব হাওলাদার (১২) হত্যা মামলায় আসামি গ্যারেজ মালিক ওমর শরীফ এবং তার চাচা মিন্টু খানকে ফাঁসির আদেশ দিয়েছে খুলনার একটি আদালত।

তবে এ মামলার আরেক আসামি শরীফের মা বিউটি বেগমকে খালাস দিয়েছে আদালত।

খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক দিলরুবা সুলতানা রবিবার দুপুরে এ রায় ঘোষণা করেন।

ঘটনার মাত্র তিন মাস পাঁচ দিনের মাথায় এই রায় ঘোষণা করা হলো।

খুলনা নগরীর টুটপাড়ায় ৩ আগস্ট বিকেলে শরীফ মটরসে কমপ্রেসার মেশিনের নল মলদ্বারে ঢুকিয়ে হাওয়া দিয়ে নির্মমভাবে হত্যা করা হয় শিশু রাকিবকে। শরীফের গ্যারেজে কাজ ছেড়ে অন্য গ্যারেজে কাজ নেওয়ার রাকিবকে নির্মমভাবে হত্যা করা হয়। ঘটনাটি মিডিয়াতে গুরুত্ব সহকারে প্রচারিত হলে দেশে-বিদেশে সমালোচার ঝড় বয়ে যায়।

ঘটনার পরদিন রাকিবের বাবা মো. নূরুল আলম বাদী হয়ে তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আর ঘটনার পর পরই এলাকাবাসী গণপিটুনি দিয়ে ঘাতক শরীফ ও মিন্টু খানকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ পরে শরিফের মা বিউটি বেগমকে আটক করে।
খুলনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী মোশতাক আহমেদ তদন্ত শেষে ২৫ আগস্ট মামলার তিন আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

এরপর ১১ অক্টোবর থেকে এ মামলায় টানা ১০ কার্যদিবসে ৩৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সমাপ্ত হয়। ১ নভেম্বর উভয়পক্ষের কৌঁসুলিদের শেষ যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রবিবার (৮ নভেম্বর) মামলার রায় ঘোষণার দিন ধার্য করে।

এ মামলায় বাদীপক্ষের কৌঁসুলী ছিলেন পিপি অ্যাডভোকেট সুলতানা রহমান শিল্পী, মানবাধিকার সংস্থার অ্যাডভোকেট মোমিনুল ইসলাম এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম তুষার ও অ্যাডভোকেট মাজহারুল ইসলাম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত