টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রতিটি হত্যাকাণ্ডে অপরাধীরা গ্রেপ্তার হয়েছে: জয়

চট্টগ্রাম, ৮ নভেম্বর (সিটিজি টাইমস): শুধু অল্প কয়েকদিন আগে সংঘটিত হত্যাকাণ্ড ছাড়া বাকি সব আলোচিত হত্যা মামলায় অপরাধীরা গ্রেপ্তার হয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

নিজের দাবির পক্ষে আলোচিত কয়েকটি মামলার সর্বশেষ অবস্থা তালিকা আকারে প্রকাশ করেছেন তিনি।

শনিবার রাতে ফেসবুকে এক পোস্টে জয় লেখেন, ‘আমাদের আওয়ামী লীগ সরকার শুধু সম্প্রতি কিছুদিন আগে ঘটে যাওয়া হত্যাকাণ্ড ছাড়া ব্লগার, শিশু ও বিদেশিসহ প্রতিটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় অপরাধীদের গ্রেপ্তার করেছে।’

তিনি আরো লিখেছেন, ‘যারা বলছিল সরকার অপরাধীদের ধরছে না এবং কিছুই করছে না তারা সম্পূর্ণ মিথ্যা বলে এসেছেন।’

একটি তালিকা প্রকাশ করে জয় সেটি সবাইকে শেয়ার করার অনুরোধ জানিয়েছেন।

ওই তালিকায় ব্লগার রাজীব হায়দার হত্যায় ছয়জন, অভিজিৎ রায় হত্যায় সাতজন, অনলাইন অ্যাক্টিভিস্ট ওয়াশিকুর রহমান বাবু হত্যায় তিনজন, ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যায় চারজন, নীলাদ্রি চট্টোপাধ্যায় নীলয় হত্যায় চারজন, সিজার তাভেল্লা হত্যায় পাঁচজন, কুনিও হোশি হত্যাকাণ্ডে দুজনকে আটক করা হয়েছে বলে দেখানো হয়েছে।

এছাড়া সিলেটে শিশু রাজন হত্যায় ১১ জন, খুলনায় শিশু রাকিব হত্যায় তিনজন, পিডিবির সাবেক চেয়ারম্যান খিজির খান হত্যায় দুজন এবং ঈশ্বরদীতে ফাদার লুক সরকারকে হত্যাচেষ্টায় ছয়জনকে আটক করা হয়েছে।

শুধু গত ৩১ অক্টোবর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যাকাণ্ড এবং প্রকাশনা সংস্থা শুদ্ধস্বরের অফিসে হামলা চালিয়ে তিনজনকে হত্যাচেষ্টায় কেউ গ্রেপ্তার হয়নি বলে জানিয়েছেন জয়।

এ দুটি ঘটনাসহ অধিকাংশ হত্যাকাণ্ডের তদন্ত এখনো চলছে বলেও জানিয়েছেন তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত