টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম দারুল ইরফান হিফজুল কোরআন মাদরাসার হিফজ সমাপনী ও সবকদান অনুষ্ঠান

সমাজে শান্তি ফিরিয়ে আনতে হলে জ্ঞান-বিজ্ঞানের উৎস আল কোরআনের সমাজ প্রতিষ্ঠার বিকল্প নেই

DSCচট্টগ্রাম, ০৭  নভেম্বর (সিটিজি টাইমস): আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শরীয়া অনুষদের ডীন প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ বলেছেন, কোরআন হচ্ছে বিশ্বমানবতার একমাত্র হেদায়েত গ্রন্থ। জ্ঞান-বিজ্ঞানের মূল উৎস। সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য কোরআনের আইন বাস্তবায়নের বিকল্প নেই। তিনি বলেন সামজে শান্তি ফিরিয়ে আনতে হলে কোরআনের দিকে সবাইকে ফিরে আসতে হবে।

গতকাল বিকেলে চট্টগ্রাম চান্দগাঁও আবাসিক এলাকায় অবস্থিত দারুল ইরফান হিফজুল কোরআন মাদরাসার হাফেজে কোরআনদের হিফজ সমাপনী ও নতুন ছাত্রদের সবকদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. গিয়াস উদ্দিন হাফিজ উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির একমাত্র গ্রান্টি হচ্ছে আল কোরআন। কোনআন পড়তে হবে, বুঝতে হবে এবং কোরআনের আলোকে সমাজ ও রাষ্ট্র পরিচালনা করতে পারলেই আমরা উভয়জাহানে কল্যাণকর হতে পারবো।

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হিফজ সমাপনী ও নতুন ছাত্রদের সবকদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি’র অধ্যাপক ও চান্দগাঁও আবাসিক এলাকা জামে মসজিদের খতিব ড. মাওলানা নিজাম উদ্দিন, আইআই ইউসি’র প্রফেসর ড. শাফি উদ্দিন আল মাদানী, মাওলানা মমতাজুর রহমান, হাফেজ মাওলানা আবদুর রশীদ, হাফেজ মাওলানা ইয়াকুব ফারুকী, ইসলামী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার জিয়া উদ্দিন প্রমুখ।

অধ্যাপক মফিজুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, কিয়ামতের ময়দানে কোরআনের হাফেজদের সম্মান সম্মান হবে অনেক উর্ধ্বে। হাফেজে কোরআনদের কারণে আমরা কোরআনকে যথাযথ নির্ভূল ভাবে পেয়েছি। তিনি আরো বলেন, কোরআন পড়ে মুখস্থ করে রাখলে চলবে না। আমাদেরকে কোরআনের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দলমত নির্বিশেষে সবাইকে কোরআনের দিফে ফিরে আসার আহবান জানান। – প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত