টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নিরাপত্তা ইস্যুতে শেষ মূহুর্তে বেঁকে বসলো ফিফা

spচট্টগ্রাম, ০৪  নভেম্বর (সিটিজি টাইমস)::  নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ-অস্ট্রেলিয়া বাছাই পর্বের ম্যাচ নিয়ে শেষ মূহুর্তে বেঁকে বসলো বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছায় পর্বের ম্যাচে অংশ নিতে ১৭ নভেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

তবে শেষে মুহুর্তে এসে নিরাপত্তাকে সামনে নিয়ে এলো ফিফা। এরফলে ঢাকায় অনুষ্ঠিতব্য ম্যাচটি নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হলো।

সংস্থাটি জানিয়েছে, বাংলাদেশের কর্মকর্তাদের সাথে নিরাপত্তা নিয়ে বৈঠক করার পর অস্ট্রেলিয়ার সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ফিফা।

বুধবার ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান জানায়, বাংলাদেশ-অস্ট্রেলিয়ার এই ম্যাচের নিরাপত্তার বিষয় নিয়ে কথা বলতে শনিবার ঢাকায় আসছে ফিফার একটি প্রতিনিধি দল।

উল্লেখ্য, গত মাসে বাংলাদেশের সঙ্গে দুই টেস্টের সিরিজ খেলতে আসার কথা ছিল অজিদের। কিন্তু নিরাপত্তাজনিত কারণে সেই সফর বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

জঙ্গি হামলার আশঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে দেশটি।

এদিকে একই কারণ দেখিয়ে বাংলাদেশ সফর স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশনের প্রধান নির্বাহী ডেভিড গ্যালপ জানান, ফিফা নিরাপত্তা প্রতিনিধিরা পরিদর্শন শেষে যে তথ্য দিবেন তার উপর ভিত্তি করেই বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, খেলোয়াড় এবং স্টাফদের নিরাপত্তা সবার আগে এবং পূর্ণাঙ্গ নিরাপত্তা পরিকল্পনা পাওয়ার আগে সফরের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হবে না।

সম্প্রতি বাংলাদেশে দুই বিদেশি খুন, ঢাকায় শিয়া সমাবেশে হামলায় দুজনের মৃত্যু, একজন সেক্যুলার প্রকাশককে হত্যার ঘটনা আন্তর্জাতিক গণমাধ্যমে বেশ গুরুত্বের সাথে স্থান পেয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত