টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পরকীয়া সন্দেহে ভায়রা খুনে একজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম, ০৪  নভেম্বর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের একটি আদালত  নগরীতে ওহিদুন নবী শাহীন (২৯) নামে এক ব্যবসায়ী খুনের ঘটনায় নিকটাত্মীয় ফয়সাল ইসলাম রাসেলকে (২৪) মৃত্যুদণ্ড দিয়েছে। একই রায়ে আদালত তাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। নিহত শাহীন আগ্রাবাদের সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটের কম্পিউটার ইয়াং নামে একটি দোকানের মালিক ছিলেন।

বুধবার (৪ নভেম্বর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মহিতুল হক এনাম চৌধুরী এ রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় ঘাতক রাসেলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছিল। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী আইয়ুব খান বলেন, “অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি রাসেলকে মৃত্যুদণ্ড দিয়েছেন।”

তিনি বলেন, “২০১৩ সালের ৫ অক্টোবর নগরীর ডবলমুরিং থানা এলাকার ডিউ দুবাই মার্কেটের ছাদে এ হত্যাকাণ্ড ঘটে। ভায়রা ভাই ওয়াহিদুন নবী শাহীনের সঙ্গে স্ত্রীর সম্পর্ক আছে- এমন সন্দেহে রাসেল ওই হত্যাকাণ্ড ঘটায়।”

পিপি আইয়ুব খান বলেন, “ঘটনার দিন বিকাল সাড়ে ৩টার দিকে ওই মার্কেটে শাহীনের দোকানে যান রাসেল। সেখান থেকে কথা আছে বলে তাকে ডেকে ছাদে নিয়ে ছুরিকাঘাত করেন। শাহীনের শরীরে ১৮টি ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া যায়।”

“শাহীনকে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় মার্কেটের লোকজন রাসেলকে ধরে ফেলে।”

এ ঘটনায় শাহীনের বাবা মো. ইব্রাহিম বাদি হয়ে মামলা করেন। ২০১৪ সালের ১১ জানুয়ারি মামলার তদন্ত প্রতিবেদন দেওয়া হয়। একই বছরের ৯ এপ্রিল অভিযোগ গঠন করা হয়।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে যায়।

২৫ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার এই রায় দিয়েছে আদালত।

রায় ঘোষণার সময় রাসেল আদালতে ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

মতামত