টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি ছাত্রলীগের ৩৮ নেতাকর্মী কারাগারে

চট্টগ্রাম, ০৩  নভেম্বর (সিটিজি টাইমস)::  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় আটক ৩৮ ছাত্রলীগ কর্মীকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

সংঘর্ষের পর সোমবার বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়েছিল। এরপর অস্ত্র আইনে দায়ের হওয়া পৃথক দু’টি মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার চট্টগ্রামের বিচারিক হাকিমের আদালতে হাজির করা হয়।

চট্টগ্রামের জেলা আদালতের পুলিশ পরিদর্শক মশিউর রহমান বলেন, দু’টি পৃথক মামলায় ৩৮ জনকে আদালতে হাজির করা হয়েছিল। রিমান্ড ও জামিন আবেদন না থাকায় আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

সোমবার সকালে চবি ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইলসহ আট পুলিশ সদস্য আহত হন। এছাড়া ছাত্রলীগের উভয় গ্রুপের অন্তত ২২ জন আহত হয়।

সংঘর্ষের পর কয়েকটি হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র, লোহার রড ও একটি পাইপ গান উদ্ধার করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বরণ নিয়ে ছাত্রলীগের চবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের সংঘর্ষ হয়।

চবি ছাত্রলীগ সভাপতি মো.আলমগীর টিপু চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

মতামত