টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে চাচাত বোনকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

rayচট্টগ্রাম, ০৩  নভেম্বর (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের একটি আদালত বিয়ের প্রলোভনে চাচাত বোনকে ধর্ষণের অভিযোগে মো.জসিম (৩৬) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়ারও নির্দেশ দিয়েছেন। ধর্ষক জসিম বোয়ালখালী উপজেলার পোপাদিয়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে। ঘটনার পর থেকে জসিম পলাতক আছে।

মঙ্গলবার (৩ নভেম্বর)  চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো.রেজাউল করিম ঘটনার সাত বছর পর এ রায় দেন।

ট্রাইব্যুনালের পিপি জেসমিন আক্তার জানান, ধর্ষণের ফলে ওই তরুণী একটি পুত্র সন্তানের জন্ম দেন। আদালত রায়ে ওই সন্তানের ভরণপোষণ রাষ্ট্রকে বহনের নির্দেশ দিয়েছেন।

  বিয়ের প্রলোভন দেখিয়ে জসিম তার আপন চাচাত বোনের সঙ্গে অবৈধ সম্পর্ক গড়ে তুলেছিল। ২০০৮ সালের ২৭ এপ্রিল জসিম তাকে ফুসলিয়ে ধর্ষণ করে। কিন্তু ধর্ষণের পর জসিম চাচাত বোনকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এক পর্যায়ে জসিম গ্রাম ছেড়ে চলে যায়। এ ঘটনায় ধর্ষিতা তরুণী বাদি হয়ে ওই বছরের ৩০ জুন আদালতে একটি মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেছে মর্মে তদন্ত প্রতিবেদন দাখিলের পর ২০১০ সালের ৩১ জানুয়ারি জসিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১)/১৩ ধারায় অভিযোগ গঠন করা হয়। ৪ জন সাক্ষীর মধ্যে ৪ জনেরই সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন বলে জানান, পিপি অ্যাডভোকেট জেসমিন আক্তার।

 

মতামত