টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আবারও শুরু হচ্ছে ‘ইনোভেশন এক্সট্রিম’

innovation-xtree,চট্টগ্রাম, ০৩  নভেম্বর (সিটিজি টাইমস)::  প্রথমবার সফল আয়োজনের পর এবছর আবারও শুরু হচ্ছে এসডি এশিয়া আয়োজিত “ইনোভেশন এক্সট্রিম”। এই বছরের অনুষ্ঠানের মূলভাব “বাংলাদেশঃ দি নেক্সট টেক ফ্রন্টিয়ার।” বাংলাদেশের সবচেয়ে বড় স্টার্ট আপ ইভেন্ট ‘ইনোভেশন এক্সট্রিম’ আয়োজন করার উদ্যোগ নিয়েছে স্টার্ট আপ, বিজনেস এবং ইনভেস্টরদের জন্য কন্টেন্ট এবং ইভেন্ট প্লাটফর্ম এসডি এশিয়া।

‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টটি আগামী ডিসেম্বর ৫,২০১৫ তারিখে  রসন হোটেল অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের স্পন্সর করা এই ইভেন্টটির, গোল্ড পার্টনার মাইক্রোসফট, মিডিয়া পার্টনার থাকবে  ফেসবুক এবং টেক ইন এশিয়া।

বাংলাদেশের উদ্যোক্তা সমাজকে বিনিয়োগকারী, দেশি-বিদেশি মিডিয়া, কর্পোরেট প্রফেশনালদের সামনে তুলে ধরবে এই ইভেন্ট।

এই ইভেন্টের মাঝেই ‘ইনোভেশন ইন বাংলাদেশ’ নামে থিম নাম নিয়ে নতুন স্টার্ট আপগুলো তাদের প্রোজেক্ট শোকেস করার সুযোগ পাবে। ইভেন্টে আরও থাকবে সফলতার গল্পও। এবছরের ইভেন্টে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হবে টেক এবং আইটি স্টার্টআপ গুলোকে। সেরা পাঁচ স্টার্ট আপ পুরস্কার হিসেবে উপভোগ করতে পারবে ফেসবুকের ৫০ হাজার মার্কিন ডলার সমমানের স্টার্টআপ প্যাকেজ।

ছাত্র, উদ্যোক্তা, ডেভলাপার, কর্পোরেট ব্যক্তিত্ব, বিনিয়োগকারী, এনজিও, আন্তর্জাতিক সংস্থা এবং দেশ বিদেশের মিডিয়া ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে এবারের ইভেন্টে।

গ্রামীণফোনের ডিরেক্টর মার্কেটিং নেহাল আহমেদ ইভেন্টটি সম্পর্কে বলেন, ‘গ্রামীণফোনের লক্ষ্য সবার জন্য ইন্টারনেট পৌছে দেয়া কারণ আমরা সারা বাংলাদেশে ইন্টারনেট ভিত্তিক সেবা চাহিদা বৃদ্ধি পেতে দেখছি। এই লক্ষ্য অর্জনে আমরা সচেতনতা, সুলভ ডিভাইস এবং আকর্ষণীয় কন্টেন্ট এই তিন বিষয়কে মাথায় রেখে পরিকল্পনা করছি। ইনোভেশন একস্ট্রিমের স্পন্সর হিসেবে আমরা উদ্যোগতা এবং র্স্টাটআপ গুলোর ক্ষমতায়নের মাধ্যমে ভবিষ্যতে ডিজিটাল কানিকটিভিটি আরও বাড়িয়ে দিতে চাই’।

আগামী ২৫ বছরের মধ্যে বাংলাদেশের মানুষ ব্যক্তিগত বা প্রতিষ্ঠানিকভাবে গ্লোবাল বিজনেস কমিউনিটিতে সম্মানজনক স্থান অর্জন করে নিবে। এবারের ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টের লক্ষ্য হচ্ছে  বাংলাদেশের প্রযুক্তিগত এবং অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরা যাতে এই শিল্প আগামী ৩ বছরের মধ্যে ১ বিলিয়ন ডলার আয় করতে পারে।

এসডি এশিয়ার প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মোস্তাফিজুর রাহমান জানান, ‘এক দিনের ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টে বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় স্টার্টআপগুলো তাদের প্রজেক্ট তুলে ধরার সুযোগ পাবে।একই ছাদের নিচে এই ইভেন্টে উদ্যোক্তা, বিনিয়োগকারীদের নিয়ে আসবে’।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

ইনোভেশন এক্সট্রিমে কারা বক্তব্য রাখবেন?

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, ফেসবুক, মাইক্রোসফট, বোস্টন কন্সাল্টিং গ্রুপ, সিগনাল ভেঞ্চার্স, মাস্টার্কার্ড, আইএমজে ইনভেস্টমেন্ট পার্টনার্স, ম্যাজিক অ্যাকসেলারেটর, সহজ ডট কম, গো বিডি , বিডি জবস, চালডাল ডটকম, এইটরোডস ভেঞ্চার এবং এসডি এশিয়া সহ অনেক প্রতিষ্ঠান অংশ নেবে।

রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন : www.innovationxtreme.co

যোগাযোগ: ফায়াজ মাহদি,ফোন: +8801674284519

ইমেইল: faez.sdasia@gmail.com

মতামত