টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বিমান বন্দরে ডগ স্কোয়াড

bimচট্টগ্রাম, ০৩  নভেম্বর (সিটিজি টাইমস):: সন্ত্রাসী হামলার আশঙ্কায় ঢাকা বিমান বন্দরে র‌্যাবের ডগ স্কোয়াড মোতায়নের একদিন পর এবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ডগ স্কোয়াড মোতায়ন করা হয়েছে। 

বিমানবন্দরসহ বিভিন্ন স্পর্শকাতর স্থাপনায় জঙ্গি হামলার আশংকার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এ কার্যক্রম শুরু করেছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। 

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর ১২টা থেকে বিজিবি’র ১২ জন সদস্য এবং দু’টি প্রশিক্ষিত কুকুরের সমন্বয়ে দু’টি ডগ স্কোয়াড বিমানবন্দরে দায়িত্ব পালন শুরু করেছে। শুরুতেই ডগ স্কোয়াডের মাধ্যমে পুরো বিমানবন্দরে তল্লাশি চালানো হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিজিবি’র ডগ স্কোয়াড বিমানবন্দরে থাকবে বলে জানিয়েছেন ওই বাহিনীর কর্মকর্তারা।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দক্ষিণ-পূর্বাঞ্চলের পরিচালক (অপারেশন) লে. কর্ণেল এ আর এম নাসির উদ্দিন একরাম  বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তে মঙ্গলবার বেলা ১২টা থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের নিরাপত্তায় বিজিবির দুটি ডগ স্কোয়াড় মোতায়ন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই স্কোয়াড় বিমান বন্দর দিয়ে আসা মাদকদ্রব্য ও বিস্ফোরক উদ্ধারে কাজ করবে। এছাড়া সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে সব ধরণের তল্লাশিতে সহায়তা করবে।’

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য  বলেন, ‘বিদেশি হত্যাকাণ্ডের পর থেকে নগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জারি ছিল। এরপর সন্ত্রাসী হামলার গোয়েন্দা তথ্য পাওয়ার পর নগরীতে এ নিরাপত্তা ব্যবস্থাকে আরো কঠোর থেকে কঠোর করা হয়েছে। নগরীর প্রতিটি অলিতে-গলিতে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরো নগরীকে এখন সিটিভির আওতায় আনার কাজ শুরু হয়েছে। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে সারপ্রাইজিং চেক পোস্ট বসিয়ে তল্লাশির পাশাপাশ পুলিশি টহল বাড়ানো হয়েছে। এছাড়া বাস টার্মিনাল, রেল স্টেশন, গুরুত্বপূর্ণ সব সরকারি স্থাপনায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া পতেঙ্গায় অবস্থিত তেল স্থাপনাসহ কেপিআইগুলোতে সবোর্চ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত