টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জেলহত্যায় জিয়া ও মোস্তাক জড়িত : স্বাস্থ্যমন্ত্রী

চট্টগ্রাম, ০৩  নভেম্বর (সিটিজি টাইমস): জেলহত্যার সঙ্গে খন্দকার মোস্তাক ও জিয়াউর রহমান প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও পরে মিলাদ মাহফিল শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, জিয়া, এরশাদ ও খালেদা একাধিকবার ক্ষমতায় আসলেও কেউই বিচার করেননি। আইনের শাসনের কথা বলে সবাই পক্ষান্তরে খুনিদের লালন-পালন করেছে। আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। শেখ হাসিনা বিদেশ থেকে ফিরে দলের হাল ধরেন এবং ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যা মামলার বিচার করেন। আমি প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, যারা খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে তাদের মুখে গণতন্ত্রের কথা, মানবতার কথা মানায় না। জাতীয় চার নেতা জীবন দিয়ে প্রমাণ করেছে তারা সবাই বঙ্গবন্ধুর জীবনে ও মরণেও সঙ্গী ছিলেন।

শেখ হাসিনার জন্যই আমরা পিতৃ হত্যার বিচার পেয়েছি। আমরা রাজনৈতিক কর্মী হলেও আমি ও সৈয়দ আশরাফসহ সবাই সন্তান হিসেবে এসেছি বলেও জানান তিনি।

নাসিম বলেন, আজ খালেদা জিয়া লন্ডনে থেকে গণতন্ত্রের কথা বলেন। মানবতার কথা বলেন। অথচ তিনি ও তার স্বামী জেলহত্যার বিচার করেননি। শেখ হাসিনা ক্ষমতায় এসে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করে বিচার প্রক্রিয়া নিষ্পত্তি করেছেন। যারা পালিয়েছেন তাদেরও ফিরিয়ে এনে বিচার করা হবে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, হাজী সেলিম, জাতীয় চারনেতার আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত