টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দেশে রাজতন্ত্র কায়েম হয়েছে : খালেদা

khaledaচট্টগ্রাম, ০২ নভেম্বর (সিটিজি টাইমস):: বর্তমানে দেশে রাজতন্ত্র কায়েম হয়েছে বলে অভিযোগ করে এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দোষারোপ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, এই রাজতন্ত্রের জন্য আছেন একজন লেডি হিটলার। কারণ তিনি যা হুকুম দিচ্ছেন, নির্দেশ দিচ্ছেন তার সৈন্য-সামন্তরা তা পালন করছেন অর্থাৎ সবকিছুই তার কথা মতো চলে।

গত দেড় মাস ধরে যুক্তরাজ্যে অবস্থানরত খালেদা জিয়া রোববার লন্ডনের রিভার ব্যাংক পার্ক হোটেল প্লাজায় একটি নাগরিক সভায় যোগ দিয়ে এসব কথা বলেন। চিকিৎসার জন্য গত ১৬ সেপ্টেম্বর লন্ডনে যাওয়ার পর এটাই ছিল তার প্রথম প্রকাশ্য সভা।

খালেদা জিয়া আরও বলেন, “বাংলাদেশের মানুষ মোটেও ভালো নেই, শান্তিতে নেই। প্রতিনিয়ত জুলুম অত্যাচার সীমা ছাড়িয়ে যাচ্ছে। দেশে আইনের শাসন বলতে কিছু নেই।”

এমপি হওয়ার যোগ্যতা নেই এমন অনেককে মন্ত্রী করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপি নেত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে বেসামরিক প্রশাসনকে পুরোপুরি দলীয়করণ করে অনেক যোগ্য, মেধাবী কর্মকর্তাকে দায়িত্বের বাইরে রাখা হয়েছে।

খালেদা জিয়া তার বক্তব্যে যুক্তরাজ্যে অবস্থানের সুবাদে প্রত্যক্ষ করা সেখানকার আইন-শৃঙ্খলার প্রশংসা করেন।তিনি বলেন, দেড় মাসে অনেক কিছু দেখেছি, খুব ভালো লেগেছে। তাদের (যুক্তরাজ্যে) যে আইনশৃঙ্খলা এবং সুন্দর যেসব আইন আছে সেগুলো আমার মনে হয়, অনেক ভালো জিনিস শেখার আছে।

শুধু শেখার নয়, এসব আইন-কানুন বাংলাদেশে বাস্তবায়নের সুযোগ রয়েছে বলেও মন্তব্য করেন খালেদা জিয়া।

চিকিৎসার জন্য ঈদুল আযহার আগে লন্ডনে গিয়ে ছেলে তারেক রহমান ও তার স্ত্রী-সন্তানদের সঙ্গে আছেন তিনি। দীর্ঘদিন দূরে থাকার কথা নেতাকর্মীদের জানিয়ে খালেদা জিয়া বলেন, “পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য এখানে এসেছি।”

তবে এখন দেশে ফিরতে চান জানিয়ে তিনি বলেন, “বহুদিন পর পরিবারের সঙ্গে দেখা এবং তারা ছাড়তে চায় না। আরও থাকতে বলে। কিন্তু আপনারা প্রত্যেকে জানেন দেশের কী অবস্থা! আমার দেশে যাওয়া প্রয়োজন। সেজন্য আমাকে দেশে যেতে হবে।”

যুক্তরাজ্য বিএনপি আয়োজিত এ সভায় দলের ভাইস চেয়ারম্যান ছেলে তারেক রহমান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী খালেদার পাশে মঞ্চে বসেন। দর্শক সারিতে পুত্রবধূ জোবাইদা রহমান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে অংশ নেয়া বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালও উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার এই সভা চলাকালে যুক্তরাজ্য আওয়ামী লীগের একদল নেতাকর্মী হোটেলের বাইরে বিক্ষোভ করেছেন বলে জানা গেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত