টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে ছাত্রলীগের র‌্যাগ বিরোধী মিছিল

1220221চট্টগ্রাম, ৩১ অক্টোবর (সিটিজি টাইমস):: রবিবার অনুষ্ঠিতব্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ সেশনে ভর্তি পরীক্ষার সময় যাতে র‌্যাগিং না হয় সেইজন্য র‌্যালী ও সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যাল ছাত্রলীগ ।

শনিবার বেলা ১২.৩০ মিনিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু এবং সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের সঞ্চালনায় র‌্যাগ বিরোধী র‌্যালীটি পরিচালিত হয়।

র‌্যালীটি জিরো পয়েন্ট হতে শুরু হয়ে কাটা পাহাড়, বাণিজ্য অনুষদ, ইঞ্জিনিয়ারিং অনুষদ, শহীদ মিনার, প্রশাসনিক ভবন হয়ে বঙ্গবন্ধু চত্বরে সংক্ষিপ্ত একটি সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালীতে শিক্ষার্থীরা র‌্যাগ বিরোধী ব্যানারের পাশাপাশি র‌্যাগ বিরোধী উক্তি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে।

পরে র‌্যাগ বিরোধী সমাবেশে চবি ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু বলেন, “বাংলাদেশের ১০১ টি ইউনিটের মধ্যে চবি ছাত্রলীগকে ইউনিক ও মডেল ইউনিট হিসেবে গড়ে তোলা শুরু হয়েছে। র‌্যাগ বিরোধী কার্যক্রম তারই একটি অংশ। শুধু শিক্ষার্থী নয়, অভিভাবকদের কাছেও যাতে সুনাম বজায় থাকে সেজন্য চারটি উপ কমিটির মাধ্যমে পুরো ভর্তি পরীক্ষা মনিটরিং করা হবে।“

তিনি আরো বলেন, “আমদের এখানে শুধু সভাপতি এবং সাধারণ সম্পাদক দুইজন দায়িত্ব পেয়েছে কিন্তু সকল কর্মীদের পুরো ভর্তিপরীক্ষা চলাকালীন সময়ে সভাপতি এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যেতে হবে।”

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন বলেন, “র‌্যাগিং এর বিরুদ্ধে চবি ছাত্রলীগ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। একজনের মজার বিষয় অন্যজনের অশ্রুর কারণ হবে তা হতে দেওয়া যাবে না।

কোন অভিযোগ আসলে এবং তা প্রমাণিত হলে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে, উল্লেখ করেন তিনি।”

মতামত