টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেন্টমার্টিনে আটকা পড়েছেন ১৫০ পর্যটক

চট্টগ্রাম, ৩১ অক্টোবর (সিটিজি টাইমস)::  বৈরী আবহাওয়ার কারণে দেশের একমাত্র প্রবাল দ্বীপ ও সাগরঘেরা পর্যটন স্পট সেন্টমার্টিনে আবারো ১৫০ পর্যটক আটকা পড়েছেন।

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত জারির পর পর্যটক পরিবহনকারী জাহাজ যেতে না ছাড়ায় তারা দ্বীপে আটকা পড়েছেন।

স্থানীয়রা জানান, এ অবস্থায় আটকেপড়া পর্যটকরা আতঙ্কিত হয়ে পড়েছেন। স্থানীয় অধিবাসীরাও পর্যটকদের নিয়ে দুঃশ্চিতায় আছেন।

শনিবার সকালে সেন্টমার্টিন ভ্রমণের জন্য শত শত পর্যটক টেকনাফের জেটিঘাটে আসলেও জাহাজ না ছাড়ায় তারা নিজেদের গন্তব্যে ফিরে গেছেন।

সেন্টমার্টিনে বেড়াতে আসা নরসিংদীর কামাল উদ্দিন সবুজ সাংবাদিকদের জানান, অফিস থেকে দুইদিনের ছুটি নিয়ে সেন্টমাটিন দ্বীপ ভ্রমণে এসেছেন। কিন্তু নির্দিষ্ট সময়ে টেকনাফে ফিরতে না পেরে তিনি অস্বস্তিতে পড়েছেন।

সেন্টমার্টিন সমুদ্রপথে পর্যটক পরিবহনকারি জাহাজ ‘কেয়ারী সিন্দাবাদে’র টেকনাফ ইনচার্জ শাহআলম জানান, সতর্ক সংকতের কারণে সেন্টমার্টিনে জাহাজ যেতে পারেনি। আবহাওয়ার উপর নির্ভর করে আটকেপড়া পর্যটকদের সেন্টমার্টিন থেকে ফেরত আনা হবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যন আব্দুর রহমান মেম্বার সাংবাদিকদের জানান, সেন্টমার্টিনে বেড়াতে এসে দেড়শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

তিনি বলেন, ‘আটকেপড়া পর্যটকদের খোঁজখবর নেয়া হচ্ছে। তাদের সেবার জন্য প্রত্যেক হোটেল ম্যানেজারদের নির্দেশ দেয়া হয়েছে।’

এই জনপ্রতিনিধি জানান, কিছু পর্যটক সাগর শান্ত থাকায় সার্ভিস ট্রলার নিয়েই টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করেছেন। সন্ধ্যায় গণনা করে জানা যাবে কতজন পর্যটক সেন্টমার্টিনে এখনও রয়েছেন।

উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আবহাওয়া ভাল হলে সকল পর্যটককেই টেকনাফ পাঠানোর উদ্যোগ নেয়া হবে বলেও জানান তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত