টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাম্প্রদায়িকতা রুখে দিয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে লোহাগাড়ায় এমপি নদভী

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া  প্রতিনিধি 

SAM_1623চট্টগ্রাম, ৩১ অক্টোবর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের লোহাগাড়ায় ৩০শে অক্টোবর শুক্রবার বিকালে চুনতি জেতবন বৌদ্ধ বিহারে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব উপলক্ষে আয়োজিত ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইসলামি ফাউন্ডেশনের গভর্নর ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য ড. অধ্যাপক আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।

তিনি বলেন ধর্ম যার যার উৎসব সবার এটাই একটি অসাম্প্রদায়িক সমাজ গড়ার মুলমন্ত্র গৌতম বুদ্ধ বৌদ্ধ ধর্ম প্রচারে ছড়িয়ে দিয়েছিলেন শান্তির বাণী, অহিংসার বাণী কিন্তু একটি সাম্প্রদায়িক গোষ্টি দেশের উন্ন্য়নকে বাধাগ্রস্থ করার লক্ষ্যে উঠেপড়ে লেগেছে তাই মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সবাইকে দেশের উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যেতে হবে, একমাত্র আমাদের সরকারের সময়েই সকল ধর্মের লোক নিরাপদে যার যার ধর্মীয় আচার অনুষ্টান পালন করতে সক্ষম হয় সবাই তাই উন্নয়ন মুলক কাজে সরকারের পাশে থাকুন তাহলেই দেশের উন্নয়ন সম্ভব। এসময় তিনি আরো বলেন এ সরকারের আমলে গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে, খাদ্য ঘাটতি পূরণ হয়েছে, শিক্ষার মান উন্নয়ন হয়েছে, তথ্য প্রযুক্তি ও বিদ্যুৎ খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। অর্থনৈতিক ভীত মজবুত হয়েছে। আমাদের সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশে উন্নয়নের জোয়ার বইছে তাই আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে পারছি, আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে বর্তমান সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন হবে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিনত হবে।

অধ্যক্ষ শ্রীমৎ ধর্মদর্শী মহাথের এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওসি লোহাগাড়া মুহাম্মদ শাহজাহান পিপিএম, দক্ষিন জেলা আওয়ামীলীগ নেতা আনোয়ার কামাল এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শ্রী-নিবাস দাশ সাগর, আওয়ামীলীগ নেতা এইস এম গনি স¤্রাট, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন জনু, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার সহ অনেকে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত