টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নার্সের ভাসুরের ফার্মেসিতে সরকারি ওষুধ জব্দ

চট্টগ্রাম, ২৯ অক্টোবর (সিটিজি টাইমস)::  এবার চট্টগ্রামের একটি সরকারি হাসপাতালের এক নার্সের ভাসুরের দোকান থেকে সরকারি ওষুধ উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে উত্তর নালাপাড়ার মনিকা ফার্মেসিটি সিলগালা করে দেওয়া হয়।

রুহুল আমিন বলেন, এই ফার্মেসির মালিক দুলাল ভৌমিকের ভাইয়ের স্ত্রী সাধনা দেবী চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্টাফ নার্স পদে চাকরি করেন। ওই দোকানে প্রচুর পরিমাণে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ পাওয়ায় দোকানটি সিলগালা করে দেয়া হয়েছে।

“দোকানে ওষুধ পাওয়ার পর নালাপাড়ায় ফার্মেসির পাশে তাদের বাসায় অভিযান চালিয়েও কিছু সরকারি ওষুধ পেয়েছি। সাধনা দেবী বলেছেন, পরিবারের সদস্যদের খাওয়ার জন্য তিনি এসব ওষুধ বাসায় এনেছেন।”

এছাড়া নার্স সাধনা দেবীর বিরুদ্ধে জেনারেল হাসপাতাল চিকিৎসকরা ভুয়া রোগীর নামে স্লিপ লিখে ওষুধ তুলে নেওয়ার অভিযোগ অভিযোগ পেয়েছেন বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সাধনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে লিখিত আবেদন করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৬ অক্টোবর চকবাজার থানার মির্জারপুল এলাকায় অনিক বড়ুয়ার মালিকানাধীন জনকল্যাণ ফার্মেসি থেকে এক কার্টন সরকারি ওষুধ জব্দ করে একই ভ্রাম্যমান আদালত।

দোকান মালিক অনিক বড়ুয়ার স্ত্রী রুনা বড়ুয়া ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স।

বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর নালাপাড়া ও আলকরণ এলাকায় বিক্রিয় নিষিদ্ধ সরকারি ওষুধ, ভারতীয় ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও ফুড সাপ্লিমেন্ট বিক্রি করায় তিনটি ফার্মেসিকে মোট ৯৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে উত্তর নালাপাড়ার মনিকা ফার্মেসিকে ৫০ হাজার টাকা ও মেসার্স স্বপ্না মেডিকেল হলকে ১৫ হাজার টাকা এবং আলকরণ এলাকার মেসার্স আর এস মেডিকেল স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

গত দুই মাস ধরে নগরীর বিভিন্ন স্থানে ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

অভিযানে বেশ কিছু ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধের সন্ধান মিলেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত