টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অটোরিক্সা চালককে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন

চট্টগ্রাম, ২৮ অক্টোবর (সিটিজি টাইমস):  চট্টগ্রামের রাউজান উপজেলায় অটোরিক্সা চালককে অপহরণের পর খুনের অপরাধে দুই আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

একই রায়ে আসামিদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ রায় দিয়েছেন।

দন্ডিত আসামিরা হলেন নগরীর কর্ণফুলী থানার চরলাক্ষা এলাকার আব্দুস সাত্তারের ছেলে মো. জসিম ও পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার নোয়াপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে ইমদাদুল হক। আসামিরা বর্তমানে পলাতক আছে।

চট্টগ্রামর জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বলেন, আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ৩০ ডিসেম্বর বিকেল ৫ট ১০মিনিটে রাউজান থানার নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির সামনে থেকে অটোরিক্সা চালাক আরমান হোসেনকে অপহরণ করে নিয়ে যায় আসামিরা।  পুলিশ রাতে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজানের নোয়াপাড়ার কমলদীঘির পাড় এলাকা থেকে তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে।

এ ঘটনায় পরদিন ৩১ ডিসেম্বর নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই কামাল আব্বাস বাদী হয়ে এ দুইজনকে আসামি করে রাউজান থানায় মামলা করেন।

মামলার চার্জশিট দেয়া হয় ২০০৭ সালের ২২ সেপ্টেম্বর। আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেছেন একই বছরের ২ ডিসেম্বর। ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত