টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এশিয়া কাপ টি-টোয়েন্টির আয়োজক বাংলাদেশ

spচট্টগ্রাম, ২৮  অক্টোবর (সিটিজি টাইমস): ভারত না করলে আয়োজক হবে বাংলাদেশ। শেষ পর্যন্ত হলোই তাই। আরো একটি বড় টুর্নামেন্টের আয়োজক হচ্ছে বাংলাদেশ।এবং সেটা এশিয়া কাপ ২০১৬। চূড়ান্ত সিডিউল এখনও ঠিক হয়নি। তবে সম্ভবত ২৪ ফেব্রুয়ারি শুরু হয়ে তা শেষ হবে ৬ মার্চ। এমনটাই জানা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সুত্র থেকে।২০১৬ সালে আরো একটি বড় টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ এবং সেটা অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ।

২০১৬ সালের এশিয়া কাপ হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু অল্প সময়ের ব্যবধানে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যার আয়োজকও ভারত।পরপর দুটি বড় টুর্নামেন্ট আয়োজনক করা একটু কঠিনই। তাই এশিয়া কাপের আয়োজন থেকে সরে দাঁড়ালো ভারত। তার মানে টানা তৃতীয়বারের মতো এশিয়া কাপের আয়োজক হচ্ছে বাংলাদেশ। ২০১২ ও ২০১৪ সালের এশিয়া কাপ হয়েছিল ঢাকাতে।

২০১২ এশিয়া কাপে ভারত শ্রীলঙ্কাকে পিছনে ফেলে ফাইনালে খেলেছিল বাংলাদেশ।রুদ্ধশ্বাস ফাইনালে পাকিস্তানের কাছে মাত্র ২ রানে হেরে যায় টাইগাররা। ম্যান অব দ্য সিরিজ হয়েছিলেন সাকিব আল হাসান।

এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরমেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে এসিসি।তারমানে আসন্ন এশিয়া কাপকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভালো প্রস্তুতি মনে করা হচ্ছে। এশিয়া কাপে এবার দলের সংখ্যা বাড়ছে। চার টেস্ট প্লেয়িং দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে রয়েছে এশিয়ার দুই সহযোগী দেশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত