টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবশেষে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ফুটবল দল

spচট্টগ্রাম, ২৭ অক্টোবর (সিটিজি টাইমস):  নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে এশিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থার ( এএফসি) কাছে আবেদন করেছিল তারা। যেন বাংলাদেশ থেকে ম্যাচটি সরিয়ে অন্য কোনো দেশে নেওয়া হয়। কিন্তু অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশেনের সেই আবেদন আমলে নেয়নি এএফসি। বাংলাদেশের সার্বিক পরিস্থিতিতে সন্তুষ্ট এশিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

এএফসির এই সিদ্ধান্তের কারণে বাংলাদেশে দল পাঠানোর ব্যাপারে নমনীয় হতে বাধ্য হয়েছে অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশন। ১৭ নভেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি লেগের ম্যাচটি খেলতে ১৪ নভেম্বর রাতে ঢাকায় পা রাখার সম্ভাবনার কথা জানিয়েছে তারা। ঢাকাটাইমসকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

তিনি বলেন,‘ গত সপ্তাহে তাদের আমরা ই-মেইল করেছিলাম। আজ তার জবাব পেলাম। দেশটির ফুটবল ফেডারেশন জানায়, অস্ট্রেলিয়া দল ১৪ নভেম্বর রাতে ঢাকায় আসতে পারে।’

এরআগে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগ খেলতে অস্ট্রেলিয়া যায় বাংলাদেশ। সে ম্যাচে ৫-০ গোলে হেরে যায় বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইয়ে এখনও পর্যন্ত কোনো ম্যাচ জিতে পারেনি বাংলাদেশ।

গত মাসের শেষ দিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সে সফর স্থগিত করে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। এরপরই শঙ্কা দেখা দেয়, ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠেয় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি নিয়ে।

মতামত