টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সোনালী ব্যাংক নিজামপুর শাখার বিরুদ্ধে জালনোট সরবরাহের অভিযোগ

দায় অস্বীকার করলেন শাখা ব্যবস্থাপক

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

sonali-bankচট্টগ্রাম, ২৬ অক্টোবর (সিটিজি টাইমস):  দেশের বিভিন্ন জায়গায় জালনোটের ছড়াছড়ির খবর সবারই জানা। মিরসরাই উপজেলার বিভিন্ন স্থানে কখনো কখনো সাধারন মানুষ নানান ভাবে জালনোটের বিড়ম্বনায় পড়ে সর্বশান্ত হওয়ার ঘটনাও ঘটে। তাই বলে খোদ ব্যাংক কর্তৃপক্ষের সরবরাহকৃত জাল টাকায় বিড়ম্বনায় পড়তে হবে গ্রাহককে! সোমবার (২৬ অক্টোবর) এমনিই ঘটনা ঘটেছে সোনালী ব্যাংক লিমিটেড, নিজামপুর শাখায়। তবে গ্রাহকের এমন অভিযোগের দায় অস্বীকার করেছেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক।

বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট নুর মোহাম্মদ অভিযোগ করেন, পারিবারিক প্রয়োজনে সোনালী ব্যাংক নিজামপুর শাখা থেকে সোমবার (২৬ অক্টোবর) তিনি টাকা উত্তোলন করতে যান। এসময় তিনি তাঁর ব্যক্তিগত হিসাব (নং- ৮৩০২) থেকে ১লাখ ২০হাজার টাকা উত্তোলন করেন। পরে এ টাকা উপজেলার মিঠাছরা বাজার পূবালী ব্যাংক শাখায় জমা দিতে যান। সেখানে ব্যাংক কর্তৃপক্ষ ৫শ টাকার ব্যান্ডেলের ভেতর একটি জাল ৫শ টাকার নোট (যার নম্বর কঞ ৫০৫৬৩৭৬) এবং শুধুমাত্র ১শ টাকার একটি নোট পান। পরে নূর মোহাম্মদ তাৎক্ষণিক সোনালী ব্যাংক নিজামপুর শাখা ব্যবস্থাপক রেজাউল করিমের কাছে এ বিষয়ে নালিশ জানালে তিনি কোন সমাধান দিতে পারেন নি।

এ প্রসঙ্গে সোনালী ব্যাংক নিজামপুর শাখার ব্যবস্থাপক রেজাউল করিম জানান, সাধারণত আমাদের ব্যাংকে এ ধরণের সমস্যা হওয়ার কথা না। তবুও অভিযোগকারী গ্রাহক যদি ক্যাশ কাউন্টার ত্যাগ করার পূর্বে অভিযোগটি জানাতেন তাহলে কিছু করার থাকতো। তিনি টাকা উত্তোলনের প্রায় ১ ঘন্টা পর এসে তাঁর অভিযোগ জানান। তখন আর আমাদের কিছু করার থাকে না।’

মতামত