টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে জেএসসি পরীক্ষার্থী এক লাখ ২০ হাজার

eduচট্টগ্রাম, ২৬ অক্টোবর (সিটিজি টাইমস):  চট্টগ্রাম জেলা থেকে এবার জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায়  এক লাখ ২০ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।  এছাড়া জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার্থী অংশগ্রহণ করবে ১৮ হাজার ৩৯৫ জন।

সোমবার সকালে চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষা ২০১৫ এর প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন এ তথ্য জানান।

সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, ২০১৫ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় চট্টগ্রাম জেলা থেকে এক লক্ষ ২০ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এবার গতবারের তুলনায় ১১ হাজার বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করবে । জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৯৬৯ জন। অংশগ্রহণ করবে মোট ১৮ হাজার ৩৯৫ জন পরীক্ষার্থী। জেএসসি ও জেডিসি পরীক্ষা সংক্রান্ত সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। কেন্দ্রে কেন্দ্রে প্রশ্নপত্র এবং উত্তরপত্র যথা সময়ে পৌঁছানো হবে। এছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। যে বিষয়ের পরীক্ষা চলবে ওই বিষয়ের কোন শিক্ষক ওইদিন পরীক্ষার হলে দায়িত্ব পাবেন না। এই নিয়ম ভঙ্গ করলে দায়ী ব্যাক্তির বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।’

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দৌলতুজ্জামান খাঁন বলেন, ‘এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা আগামী ১ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। চট্টগ্রামে জেএসসি পরীক্ষা কেন্দ্র ১১৭ টি, এর মধ্যে মহানগরে ৩৩ টি। জেডিসি পরীক্ষা কেন্দ্র ২৯ টি, মহানগরে ৬টি।’

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, শিক্ষা অফিসার, সরকারি ও বেসরকারি বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ।

মতামত