টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভর্তি পরীক্ষায় র‍্যাগিং, জিরো টলারেন্সে চবি ছাত্রলীগ

cuচট্টগ্রাম, ২৬ অক্টোবর (সিটিজি টাইমস):  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের আসন্ন ভর্তি পরীক্ষাকে সামনে রেখে র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে চবি ছাত্রলীগ।

শিক্ষার্থীদের জন্য এন্টি র‍্যাগিং পরিবেশ গড়ে তোলার পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহায়তায় চবি ছাত্রলীগের চারটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চাকসুতে অনুষ্ঠিত এক বৈঠকে এসব কমিটি গঠন করা হয়। সভায় র‍্যাগিং’র বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভর্তি পরীক্ষা চলাকালীন ছাত্রলীগের করণীয় নির্ধারণ করা হয়।

চবি ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুজনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রতি বছর র‍্যাগিং এর শিকার হতে হয়। পরীক্ষার্থীদের এবং তাদের অভিভাবকদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করে সিএনজি এবং তরী। কখনো কখনো তরীর হেল্পাররা দুর্ব্যবহার করে। ভর্তি পরীক্ষার সময় খাবারের দোকান গুলোতে বাড়তি দাম দিয়ে খাবার কিনতে হয়।

এজন্য ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সহযোগিতায় সার্বিক তত্ত্বাবধায়নে ‘শৃঙ্খলা কমিটি’, হলে অবস্থানকারী ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকা-খাওয়া সহ সার্বিক সহযোগিতার জন্য ‘হল তদারকি কমিটি’, চবি ছাত্রলীগের প্রচার ও প্রকাশনার জন্য ‘প্রচার ও প্রকাশনা কমিটি’, সার্বক্ষণিক সহযোগিতায় ‘হেল্পডেস্ক’ গঠন করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে। এবার বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদে ৪ হাজার ৬৫৩টি আসনের বিপরীতে মোট ২ লাখ ১১ হাজার ৯৫২টি আবেদন জমা পড়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত