টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘স্থানীয় নির্বাচনে অংশ নেবে এলডিপি’

চট্টগ্রাম, ২৬ অক্টোবর (সিটিজি টাইমস):    বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে জোটবদ্ধভাবে নয় এককভাবে আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সোমবার সকালে এলডিপির ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪র্থ কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

বিএনপির সাবেক প্রভাবশালী এ নেতা বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচন জোটগতভাবে করা সম্ভব নয়। তাই নিজ নিজ এলাকায় আমাদের প্রার্থী ঠিক করতে হবে। আমরা এককভাবে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেব।’

কর্নেল অলি বলেন, ‘এখন রাজনীতি থেকে শিক্ষিত ও দেশপ্রেমিক জনতা বিমুখ হয়ে যাচ্ছে। রাষ্ট্রের সর্বত্র দলীয়করণ। একে অপরকে ঘায়েল ও রাজনৈতিক নেতাদের বিতর্কিত করতে সবাই উঠে পড়ে লেগেছে। এভাবে দেশে স্থিতিশীলতা আসবে না। দেশের স্থিতিশীলতার জন্য প্রয়োজন জাতীয় ঐক্য।’

তিনি বলেন, ‘দেশে দেশী-বিদেশী বিনিয়োগ হ্রাস পাচ্ছে। শুধু উন্নয়নমূলক কাজ দিয়ে দেশকে স্থিতিশীল করা সম্ভব নয়। জাতীয় ঐক্য ও সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই কেবল স্থিতিশীলতা অর্জন সম্ভব।’

সংবিধানের আমূল সংস্কারের মাধ্যমে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য ও এককেন্দ্রীয় সরকারের পরিবর্তে ফেডারেল সরকারেরও দাবি জানান অলি।

কাউন্সিল অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, দলের প্রেসিডিয়াম সদস্য কামাল উদ্দিন মোস্তফা, আব্দুল গণি প্রমুখ।

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠানে সরকারের ঘোষণার পর এই প্রথমবারের মতো বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দলের কোনো শীর্ষ নেতা আনুষ্ঠানিকভাবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিলেন। বিএনপি দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের বিরোধিতা করে আসছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত