টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জিম্বাবুয়ে দলের সফর ও বিপিএল: বিদেশী খেলোয়াড়দের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা

চট্টগ্রাম, ২৫ অক্টোবর (সিটিজি টাইমস): জিম্বাবুয়ে দলের বাংলাদেশ সফর ও বিপিএল টি-২০ তে অংশ নেওয়া বিদেশী খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিতে নানা উদ্যোগ নিচ্ছে সরকার।

সচিবালয়ে রবিবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় জানানো হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (রাজনৈতিক) প্রধান করে একটি নিরাপত্তা কমিটি গঠন করা হবে।

খেলার সঙ্গে সংশ্লিষ্ট বিদেশীদের হোটেলে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা, আনা-নেওয়ার সময় স্কটের ব্যবস্থা, স্টেডিয়াম এলাকায় নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয় সভায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এ সব ব্যবস্থা নেওয়ার বিষয়ে সবাইকে অবহিত করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব নূর মোহাম্মদ সভায় সভাপতিত্ব করেন।

জিম্বাবুয়ে ২ থেকে ১৬ নভেম্বর বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে তিনটি এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলবে। এ ছাড়া ১ থেকে ২০ জানুয়ারি জিম্বাবুয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে দু’টি টেস্ট ও দু’টি টুয়েন্টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলবে।

অপরদিকে, ২০ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত দেশী-বিদেশী খেলোয়াড়দের অংশগ্রহণে বাংলাদেশ প্রিমিয়ার লীগ টি-২০ অনুষ্ঠিত হবে।

জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফর ও বাংলাদেশ প্রিমিয়ার লীগ টি-২০ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সংস্থার দায়িত্ব নিয়ে সভায় আলোচনা হয়।

এ ছাড়া ৩১ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত স্বাগতিক দেশসহ ২৩টি দেশের অংশগ্রহণে ঢাকা ও রাজশাহীতে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতা।

ঢাকায় ১ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশসহ ১৬টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ-২০১৫ প্রতিযোগিতা। এ টুর্নামেন্টগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে আরও দু’টি আন্তঃমন্ত্রণালয় সভা হয়।

সভায় পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ঢাকা সিটি করপোরেশন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত