টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেমিতে চট্টগ্রাম আবাহনী

চট্টগ্রাম, ২৪ অক্টোবর (সিটিজি টাইমস): শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্টে সেমি ফাইনাল নিশ্চিত করল আয়োজক চট্টগ্রাম আবাহনী লিমিটেড। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শনিবার উইঙ্গার জাহিদ হোসেনের হ্যাটট্রিকে করাচি ইলেকট্রিক এফসিকে ৪-২ গোলে হারিয়েছে আয়োজকরা।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে ১০ মিনিটে এমিলির থ্রো ইন আয়ত্তে নিয়ে এলিটা কিংসলে বাম প্রান্ত থেকে ক্রস করেন। আনমার্কড জাহিদ বক্সের ডান প্রান্ত থেকে শট নেন। করাচি ইলেকট্রিকের একজন ডিফেন্ডারের পায়ে লেগে বল জালে জড়ায়। এর তিন মিনিট পর এবার গোলের যোগানদাতা জাহিদ। মাঝমাঠ থেকে তার থ্রু পাস নিয়ে নিজের মার্কারকে কাটিয়ে বাম পায়ের প্লেসিং শটে দলের দ্বিতীয় গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলে।

২৬ মিনিটে ব্যবধান কমায় করাচি ইলেকট্রিক। হায়াতুল্লাহ’র মাপা ক্রসে মোহম্মদ রসুলের হাল্কা ছোঁয়ার হেড পরাস্ত করে এগিয়ে আসা রাসেল মাহমুদ লিটনকে। ৩৪ মিনিটে আবারও আবাহনীর অগ্রগামিতা দুইয়ে নিয়ে যান জাহিদ হোসেন। বক্সের ডান প্রান্ত থেকে এলিটা কিংসলের ফ্রি কিক ঠিক মতো হাতে জমাতে পারেননি গোলরক্ষক গুলাম নবী। ডিফেন্ডার ও গোলরক্ষকের ভুল বোঝাবুঝিতে প্লেসিংয়ে বল জালে প্রবেশ করেন জাহিদ। আবারও দলকে ফিরিয়ে আনে মুহম্মদ রাসুল। প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে নাইজেরিয়ান ডিফেন্ডার ইউসুফ ইসা মুহম্মদ রসুলকে ফাউল করলে পেনাল্টি পায় করাচি ইলেকট্রিক। পেনাল্টি থেকে ব্যবধান ৩-২ করেন রসুল নিজেই।

৬৬ মিনিটে দশ জনে পরিণত হয় চট্টগ্রাম আবাহনী। ইউসুফ ইসা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন।

৮১ মিনিটে জাহিদ হোসেনের কর্নার থেকে রেজাউল করিম রেজা হেড করতে গিয়ে অবৈধ ফাউলের শিকার হলে সৌদি আরবের রেফারি আব্দুল্লাহ তুর্কি পেনাল্টি দেন। পেনাল্টি থেকে দলের জয় ও হ্যাটট্রিক নিশ্চিত করেন জাহিদ।

উল্লেখ্য, ৬ পয়েন্ট ও দুই গোল ব্যবধান নিয়ে চট্টগ্রাম আবাহনী সেমিফাইনাল নিশ্চিত করেছে। ঢাকা আবাহনী ইস্ট বেঙ্গলকে ১ গোলের ব্যবধানে হারালে দুই আবাহনী ও ইস্ট বেঙ্গলের পয়েন্ট হবে ৬। তখন দুই গোল ব্যবধান নিয়ে চট্টগ্রাম আবাহনী ও ইস্ট বেঙ্গল সেমিফাইনাল খেলবে। ঢাকা আবাহনী গোল গড়ে বাদ পড়বে।

অন্যদিকে ঢাকা আবাহনী আবার ২ গোলের ব্যবধানে জিতলে ইস্ট বেঙ্গলের গোল গড় ৩ থেকে নেমে ১ হবে। তখন ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনী দুই গোল গড় নিয়ে শেষ চারে খেলবে।

মতামত