টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নাশকতায় স্বাধীনতাবিরোধী চক্র জড়িত: আইজিপি

i g pচট্টগ্রাম, ২৪ অক্টোবর (সিটিজি টাইমস):পুরান ঢাকার হোসনি দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা বিস্ফোরণের সঙ্গে স্বাধীনতাবিরোধী চক্র জড়িত বলে মনে করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, এসব ঘটনা স্বাধীনতাবিরোধী চক্ররাই ঘটাচ্ছে। আর স্বাধীনতাবিরোধী কারা এটা সবাই জানে, তাদের নাম স্পষ্ট করে বলার অপেক্ষা রাখে না। 

আজ শনিবার সকালে হোসনি দালানে ঘটনাস্থল পরিদর্শনকালে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি জানান, এই ঘটনার পর পুলিশ পুরো এলাকা নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে এনেছে। অপরাধীদের ধরতে চেষ্টা চলছে।

এবারই তাজিয়া মিছিল উপলক্ষে সবচেয়ে বেশি নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। তা সত্ত্বেও হামলার ঘটনা ঘটেছে। এতে পুলিশের অসহায়ত্ব প্রকাশ পেয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, অসহায়ত্বের কিছু নেই। সবকিছু পুলিশের নিয়ন্ত্রণে আছে। এটা বিচ্ছিন্ন ঘটনা।

এর আগে শনিবার সকালে হোসনি দালানের পাশে গ্রেনেড হামলায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান আইজিপি। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুক্রবার রাত ২টার দিকে রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের হোসনি দালানের পাশে আশুরার মিছিলে চারটি বোমা হামলায় এক কিশোর মারা গেছে। এ ছাড়া আহত হয়েছে শতাধিক।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত