টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীমান্ত সুরক্ষায় ৬৯৫ কিলোমিটার রাস্তা করবে সরকার

ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কক্সবাজার-বান্দরবান-রাঙ্গামাটি-খাগড়াছড়ি সীমান্ত সুরক্ষায় ৬৯৫ কিলোমিটার রাস্তা নির্মাণ করবে সরকার।
মন্ত্রী ২৩ অক্টোবর শুক্রবার সকালে কক্সবাজার মেরিন ড্রাইভের ছোট খালের উপরর নির্মিত দু’টি সেতুর উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, এ সড়ক নির্মিত হলে এখানকার মানুষের জীবমান অনেক এগিয়ে যাবে। মাথাপিছু আয় বাড়বে। সেনাবাহিনীর তত্বাবধানে সীমান্ত সড়কটির নির্মাণকাজ শেষ করতে লাগবে অন্তত ১২ বছর।
এ সময় তিনি কক্সবাজার-টেকনাফ ৮৪ কিলোমিটার মেরিন ড্রাইভ সড়ক ২০১৭ সালের জুনের মধ্যে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেবেন বলে জানান।
চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামকে ঘিরে সরকারের বিশেষ উন্নয়ন পরিকল্পনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, চট্টগ্রামের মিরশরাই থেকে কক্সবাজার পর্যন্ত মেরিন ড্রাইভ সড়ক নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শেষ পর্যায়ে রয়েছে। পাশাপাশি কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ককে ৪ লেনে উন্নীতকরণ ও ঘুমধুম তুমব্রু এলাকায় মায়ানমারের সাথে ৪ লেনের ২কিলোমিটার সড়ক নির্মাণের মাধ্যমে এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হতে চলেছে বাংলাদেশ।
গুরুত্বপূর্ণ সেতু ২টি উদ্বোধন হওয়ায় ইনানী থেকে শীলখালী পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কের পূর্ণতা পেয়েছে।
পরে মন্ত্রী মেরিন ড্রাইভ সড়ক টেকসই করতে ১৬ ইসিবি কর্তৃক আধুনিক টেট্রাপট প্রযুক্তির ব্লকের কাজ পরিদর্শণ করেন।
এ সময় মন্ত্রীর সাথেপ্রকল্প পরিচালক বিগেডিয়ার জেনারেল মু. আব্দুল ওয়াহাব, প্রকল্প কর্মকর্তা মেজর মু. মাহবুবুর রহমান খান, লে. কর্ণেল মু. মনোয়ারুল ইসলাম সরদার, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার শ্যমল কুমার নাথ, সড়ক ও জনপদ বিভাগ কক্সবাজারে নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়াসহ প্রশাসনের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এরপর বিকাল তিনটায় সৈকতের লাবনী পয়েন্টের উম্মুক্ত মঞ্চে দেবী দূর্গার বিসর্জন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকার কথা রয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত