টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রতিমা বিসর্জনে প্রস্তুত প্রতেঙ্গা

চট্টগ্রাম, ২১ অক্টোবর (সিটিজি টাইমস):  শারদীয় দুর্গোৎসবের আজ শুভ বিজয়া দশমী। আগামীকাল শুক্রবার বিসর্জনের মধ্যে দিয়ে সম্পন্ন হবে দুর্গাপূজার এই বর্ণিল উৎসব। বন্দরনগরী চট্টগ্রামে প্রতিমা বিসর্জনের সবচেয়ে বড় উৎসবটি অনুষ্ঠিত হয় পতেঙ্গা সমুদ্র সৈকতে। এবার পতেঙ্গায় প্রতিমা বিসর্জনে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন।

আগামীকাল প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম  জানান, পতেঙ্গা সৈকতে প্রতিমা বিসর্জন উপলক্ষে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। ট্রাফিক নিয়ন্ত্রণ এবং আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক এবং নিরাপত্তা নিশ্চিত করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও কোস্ট গার্ড।

সিটি করপোরেশন সূত্র জানায়, এবার পতেঙ্গা সৈকতে ৫ হাজারের বেশি প্রতিমা বিসর্জন দেওয়ার সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম মহানগরী ছাড়াও নগরীর আশেপাশের বিভিন্ন এলাকার পূজা মণ্ডপসমূহ থেকে শত শত পূজামুর্তি ডাকঢোল পিটিয়ে পতেঙ্গা সৈকতে এনে বিসর্জন দেওয়া হবে। বিসর্জন উপলক্ষে পুরো পতেঙ্গা সৈকত এলাকা মহাউৎসবের সৈকতে পরিণত হবে। হাজার হাজার মানুষ বিসর্জন দেখতে সৈকতে সমবেত হবে। বর্ণিল এই উৎসবকে আনন্দমুখর এবং নিরাপদ রাখতে সব রকম প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর জানান, পতেঙ্গা সৈকতে প্রতিমা বিসর্জন উপলক্ষে পুলিশ নিরাপত্তামূলক ব্যবস্থা নিতে যাবতীয় উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে সৈকত এলাকায় পুলিশের বিশেষ ক্যাম্প স্থাপন করা হয়েছে। পুলিশের পাশাপাশি কোস্ট গার্ড এবং র‌্যাবের সদস্যরা প্রতিমা বিসর্জন উপলক্ষে নিরাপত্তা নিশ্চিতে দায়িত্ব পালন করবেন। যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় পুলিশ প্রস্তুত রয়েছে।

মতামত