টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জেনে নিন আপনার হবু স্ত্রীর বয়স

nariচট্টগ্রাম, ২১ অক্টোবর (সিটিজি টাইমস):  পারিবারিক পছন্দে যেসব পুরুষ বিয়ে করতে যাচ্ছেন তাদের অনেকেই হয়তো কেমন বয়সের পাত্রীকে বিয়ে করবেন তাই নিয়ে চিন্তিত। আমাদের দেশে সাধারণত বরের থেকে কনের বয়স কম হয়ে থাকে। সেই পার্থক্যটা কতটা হবে তাই নিয়েই অনেকে সিদ্ধান্ত নিতে পারেন না। কারণ, অনেক সময় দেখা যায়, বয়সের ব্যবধান বেশি হয়ে গেলে দুজনের মধ্যে বোঝাপড়ার সমস্যা দেখা দেয়। তাই চলুন জেনে নিই, ছোট্ট একটি উপায়, যার মাধ্যমে জেনে নিতে পারবেন আপনার হবু স্ত্রীর বয়স কত হওয়া উচিত।

আপনার হবু স্ত্রীর সঙ্গে বয়সের পার্থক্য নির্ণয়ের জন্য একটি ছোট্ট অঙ্ক কষে নিতে হবে। আর তাতেই জেনে যাবেন তার বয়স কতো হওয়া উচিত। বলে নেয়া ভালো যে, এটি কোনো বৈজ্ঞানিক গবেষণালব্ধ ফলাফল নয়। সম্প্রতি বিয়ে সংক্রান্ত একটি জনপ্রিয় ওয়েবসাইটে এ প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে-

প্রথমে আপনার বয়সকে দুই দিয়ে ভাগ করুন। তারপর তার সঙ্গে সাত যোগ করুন। তাহলেই জেনে যাবেন কোন বয়সের মেয়ে আপনার পাত্রী হওয়ার যোগ্য। ধরুন, ছেলের বয়স ২৮। তাহলে ২৮ কে ২ দিয়ে ভাগ করুন। ভাগফল দাঁড়াবে ১৪। এবার তার সঙ্গে ৭ যোগ করলেই পেয়ে যাবেন পাত্রীর বয়স। (২৮/ ২ = ১৪ +৭ = ২১ তাহলে বউয়ের বয়স হওয়া উচিত ২১)। কিন্তু বয়স বেজোড় সংখ্যা হলে? ২ দিয়ে ভাগ করে সংখ্যাটি থেকে দশমিক .৫ বাদ দিন। যেমন : ৩১/২= ১৫.৫। এক্ষেত্রে ফলাফলকে ১৫ বা ১৬ ধরে করুন। (১৬+৭=২৩)

ব্যস, পদ্ধতি তো জানা হয়ে গেল। এবার তবে আপনার বয়সের সঙ্গে মিলিয়ে পাত্রী খুঁজে বের করুন। আর তারপর বিয়ে করে সুখে শান্তিতে বসবাস করুন।

মতামত