টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গার্মেন্টস পল্লী হবে চট্টগ্রাম

চট্টগ্রাম, ২০অক্টোবর (সিটিজি টাইমস): চট্টগ্রামে গার্মেন্টস পল্লী স্থাপনসহ যোগাযোগ ও অন্যান্য সব ধরণের সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। মঙ্গলবার বিজিএমইএর নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ মিন্টুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল চট্টগ্রাম জেলা প্রশাসক সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ আশ্বাস দেন তিনি।

মঈনউদ্দিন আহমেদ বলেন, এক সময় তৈরি পোশাক রফতানির ৪০ শতাংশ চট্টগ্রাম থেকেই হতো। বর্তমানে তা নেমে এসেছে ৯ শতাংশে। এ অবস্থা থেকে উত্তরণে চট্টগ্রামে গার্মেন্টস পল্লী স্থাপনের বিকল্প নেই। তিনি শহরের অদূরে সরকারি খাস জমিতে গার্মেন্টস পল্লী স্থাপনের বিষয়ে জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে কালুরঘাটস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অব্যবহৃত ১১ দশমিক ৬ একর জমিতে গার্মেন্টস পল্লী স্থাপনে মেয়রের সঙ্গে সফল আলোচনা হয়েছে বলে জেলা প্রশাসককে জানান। আর গার্মেন্টস পল্লী স্থাপন করা গেলে কর্মসংস্থানের বৃদ্ধির পাশাপাশি চট্টগ্রাম থেকে রফতানির পরিমাণ পুনরায় ৪০ শতাংশে নেয়া সম্ভব বলে তিনি জানন।

এ সময় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চট্টগ্রামের সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রীর আগ্রহের কথা উল্লেখ করে গার্মেন্টস পল্লী স্থাপনে বিজিএমইএ’র প্রস্তাবনাকে স্বাগত জানান। এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করা হবে বলে বিজিএমইএ’র নব-নির্বাচিত কমিটিকে জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএর নব-নির্বাচিত সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক এ এম মাহাবুব চৌধুরী, বিজিএমইএর প্রাক্তন পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহাফুজুল হক শাহ প্রমুখ।

মতামত