টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে প্রথম আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্ট: পর্দা উঠছে আজ

spচট্টগ্রাম, ২০ অক্টোবর (সিটিজি টাইমস): ফুটবল ইতিহাসে নতুন দিগন্তের সূচনা করে আজ বিকেলে চট্টগ্রামে পর্দা উঠতে যাচ্ছে শেখ কামাল ক্লাব কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় ঢাকার বাইরে প্রথম এই আয়োজন করেছে চট্টগ্রাম আবাহনী ক্লাব।

এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান এবং শ্রীলংকার ৮টি ফুটবল দল। ইতিমধ্যে সব দলের খেলোয়াড় কর্মকর্তারা পৌঁছে গেছেন বন্দরনগরী চট্টগ্রামে। বিকেল ৪টায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে বর্ণাঢ্য নানা আয়োজনে এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

টুর্নামেন্টের আয়োজক কমিটির সভাপতি ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানান, ঝিমিয়ে পড়া চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের ফুটবল অঙ্গনকে নতুন করে চাঙ্গা করতে চট্টগ্রামে আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের এই আয়োজন।

আ জ ম নাছির বলেন, ‘আজ বিকেলে এম এ আজিজ স্টেডিয়ামে পাকিস্তানের ফুটবল চ্যাম্পিয়ন করাচি ইলেকট্রিক ক্লাব এবং বাংলাদেশের জায়ান্ট ঢাকা আবাহনী লিঃ এর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আট ক্লাবের এই শ্রেষ্ঠত্বের লড়াই। ৮টি ক্লাবের অংশগ্রহণ, সর্বমোট ১৫টি ম্যাচ আর ৯ দিনের এই ফুটবল উৎসবকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে বন্দরনগরী। আগামী ৩০ অক্টোবর ফাইনাল খেলার মধ্যে দিয়ে এই টুর্নামেন্টের পর্দা নামবে।

খেলার আয়োজক কমিটির কর্মকর্তারা জানান, চট্টগ্রামের ঐতিহাসিক এম এ আজিজ স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে বিকেল সাড়ে ৪টায়। আর দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাড়ে ৭ টায়। প্রথম ও দ্বিতীয় ম্যাচের মধ্যবর্তী বিরতির সময় দর্শক ধরে রাখতে মাঠেই আয়োজন হবে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের।

খেলার শিডিউল অনুযায়ী ৮ টি দলকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। এ ও বি গ্রুপে ৪টি করে দল অংশ নিচ্ছে। গ্রুপ পর্বের খেলা আগামী ২৫ অক্টোবর শেষ হবে। দুই গ্রুপের সেরা দুটি করে ৪টি দল নিয়ে দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৭ এবং ২৮ অক্টোবর। এর একদিন বিরতি দিয়ে আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

মতামত