টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মঙ্গলবার থেকে চট্টগ্রামে আন্তর্জাতিক ফুটবল উৎসব

spচট্টগ্রাম, ১৯ অক্টোবর (সিটিজি টাইমস): আগামী মঙ্গলবার থেকে প্রথমবারের মতো বন্দরনগরী চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবল উৎসব। চট্টগ্রাম আবাহনী লিমিটেডের উদ্যোগে ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ’ নামের এই আন্তর্জাতিক ফুটবল র্টুর্নামেন্ট অনুষ্টিত হবে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের আটটি ফুটবল দল। ইতিমধ্যে অংশগ্রহণকারী বিদেশি ফুটবল দলগুলো চট্টগ্রামে আসতে শুরু করেছে। এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টকে ঘিরে সমগ্র চট্টগ্রাম যেন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। বিদেশি খেলোয়াড়দের নিরাপত্তায় বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থাও নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন রাইজিংবিডিকে জানান, মঙ্গলবার বর্ণাঢ্য নানা আয়োজনে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের পর্দা উঠবে। উদ্বোধনের পর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এই টুর্নামেন্টের মাধ্যমে চট্টগ্রামসহ সারাদেশে ফুটবলের ঐতিহ্য আবার ফিরে পাবে বলে আশাবাদ ব্যক্ত করে আ জ ম নাছির বলেন, পুরো টুর্নামেন্টে প্রতিদিন দর্শকদের মাঠে টানতে নানা বৈচিত্র্যময় অনুষ্ঠানের আয়োজন রাখা হয়েছে। উৎসবমুখর পরিবেশে খেলা উপভোগের পাশাপাশি দুটি ম্যাচের মধ্যবর্তী বিরতির সময়ে স্টেডিয়ামে বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পারবেন দর্শকরা। এ ছাড়া দর্শকদের জন্য থাকবে লটারির মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার।

আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্ট ঘিরে বন্দরনগরী চট্টগ্রাম এখন উৎসবের নগরী। নগরীর নামি-দামি হোটেলে ভিড় রয়েছে বিদেশি অতিথিদের। বিদেশি ফুটবলদলগুলোও ইতিমধ্যে চট্টগ্রাম আসতে শুরু করেছে। রোববার দুপুরে ভারতের কলকাতা থেকে সরাসরি চট্টগ্রাম পৌঁছেছে কলকাতা ইস্টবেঙ্গল এবং কলকাতা মোহামেডান দলের ফুটবলাররা। এই দুই দলের ফুটবলাররা অবস্থান করছেন চট্টগ্রামে জিইসি মোডের হোটেল পেনিনসুলায়। রোববার সন্ধ্যার দিকে চট্টগ্রাম পৌঁছেছে আফগানিস্তানের স্পিংগার বাজান, পাকিস্তানের করাচি এফসি ইলেকট্রিক এবং শ্রীলঙ্কার সলিড এফসি ফুটবল দল।

সোমবার দুপুরের মধ্যে চট্টগ্রাম পৌঁছাবে ঢাকা আবাহনী ও ঢাকা মোহামেডান ফুটবল দল।

টুর্নামেন্ট আয়োজক কমিটি সূত্রে জানা যায়, আটটি দলের এই টুর্নামেন্টে এ ও বি গ্রুপে চারটি করে দল অংশ নেবে। চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার থেকে বিকেল সাড়ে ৪টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

মতামত