টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম পৌঁছেছে ভারতের দুই ফুটবল টিম

চট্টগ্রাম, ১৮ অক্টোবর (সিটিজি টাইমস):  শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল ক্লাব কাপ টুর্নামেন্টে অংশ নিতে বিদেশি দলগুলো চট্টগ্রামে আসতে শুরু করেছে।

রোববার সকাল ১১ টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছে ভারতের দু’টি দল- মোহামেডান স্পোর্টিং ক্লাব ও কিং ফিশার ইস্ট বেঙ্গল।

মহানগর পুলিশের উপ-কমিশনার (এডিসি) শরিফুল ইসলাম বলেন, ‘কলকতা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও কিং ফিশার ইস্টবেঙ্গল নামে দু’টি বিদেশি ফুটবল টিম রিজেন্ট এয়ারের ফ্লাইটযোগে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরে সকাল ১১টার দিকে এসে পৌঁছে। বিমান বন্দরে আধা ঘন্টা আবস্থানের পর কড়া নিরাপত্তার মধ্যে দুই দলের খেলোয়াড়-কর্মকর্তাদের হোটেলে নিয়ে যাওয়া হয়।’

টুর্নামেন্টে ভারতের এই দু’টি দল ছাড়াও পাকিস্তান , শ্রীলঙ্কা ও আফগানিস্তানের একটি করে দলসহ পাঁচটি বিদেশি এবং তিনটি দেশি ফুটবল ক্লাব অংশ নেয়ার কথা রয়েছে।

আগামী ২০ অক্টোবর থেকে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে বসবে ফুটবলের এই আন্তর্জাতিক আসর যার আয়োজক চট্টগ্রাম আবাহনী লিমিটেড। এশিয়া অঞ্চলের ফুটবলের সর্বোচ্চ সংস্থা ‘এএফসি’ অনুমোদিত এ টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্ট উদ্বোধন করার কথা রয়েছে ।

২০ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মোট দশদিন এমএ আজিজ স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকাল ৪ টা এবং সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে প্রতিদিন হবে দু’টি করে ম্যাচ।

গ্রুপ লীগ পদ্ধতিতে খেলবে অংশগ্রহণকারী দলগুলো । গ্রুপ ‘এ’তে আছে ঢাকা মোহামেডান লি:,কলকাতা মোহামেডান স্পোর্টিং ক্লাব, শ্রীলঙ্কার সলিড এফসি ও আফগানিস্তানের শাহিন আজমিন । গ্রুপ ‘বি’তে রয়েছে ঢাকা আবাহনী লি., ভারতের কিং ফিশার ইস্ট বেঙ্গল এফসি, পাকিস্তানের করাচি ইলেকট্রিক এফসি ও চট্টগ্রাম আবাহনী লি.।

মতামত