টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ৫

hচট্টগ্রাম, ১৮ অক্টোবর (সিটিজি টাইমস):  যাত্রীবেশে সিএনজি অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা বেড়ে গেছে চট্টগ্রামে। সংঘবদ্ধ একাধিক চক্র নগরী ও জেলাতে এ অপকর্মের সঙ্গে জড়িত। এমনই এক ঘটনায় নগরীর বাকলিয়া থানা পুলিশ সিএনজি অটোরিকশা ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত বায়েজিদ বোস্তামী থানার আরশী নগর এলাকা থেকে তাদের গ্রেফতার এবং কক্সবাজারের চকোরিয়া থানা এলাকা থেকে ছিনতাই হওয়া সিএনজি অটোরিকশাটি উদ্ধার করা হয়।

গ্রেফতার পাঁচ ছিনতাইকারী হলেন— ইমতিয়াজ উদ্দিন সায়মন (২০), মো. সেলিম প্রকাশ লালা (১৮), মো. আলাউদ্দিন (২০), মো. শাহীন (২২) ও মো. ইয়াছিন আরাফাত (২৪)।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, ২৪ জুন রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নগরীর বাকলিয়া থানার একটি কমিউনিটি সেন্টারে যাওয়ার কথা বলে সিএনজি অটোরিকশা ভাড়া করে অভিযুক্তরা। সিএনজিটি বাকলিয়া এলাকায় আসার পথে যাত্রীবেশী ছিনতাইকারীরা অস্ত্রেরমুখে চালককে বাধ্য করে কল্পলোক আবাসিক এলাকায় যেতে। পরে চালককে মারধর এবং তার হাত-পা বেঁধে রাস্তায় ফেলে দিয়ে মোবাইল ফোন ও সিএনজি অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায় চক্রটি। ওই ঘটনায় ওই রাতেই চালক মো. মোমিন বাদী হয়ে থানায় মামলা করেন।

মামলার পরিপ্রেক্ষিতে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রাসেল ও আব্দুর রউফের নেতৃত্বে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। এর মধ্যে চকোরিয়া এলাকা থেকে দুই লাখ টাকায় বিক্রি করে দেওয়া হয সিএনজি অটোরিকশাটি। সেটি প্রথমে উদ্ধার করা হয়। আর শনিবার রাতভার নগরীর বায়োজিদ এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই চক্রের মূল আসামি পাঁচজনকে গ্রেফতার করা হয়।

ওই চক্রের অপর সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি মহসিন।

মতামত