টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বার্সার জয়ে নেইমারের চার গোল

spচট্টগ্রাম, ১৮  অক্টোবর (সিটিজি টাইমস):  লিওনেল মেসি নেই? সমস্যা নেই, নেইমার তো আছেন। লা লিগায় ব্রাজিলিয়ান তারকার একারই চার গোলে রায়ে ভায়েকানোকে ৫-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। লুইস সুয়ারেজের করা দলের অপর গোলটিতেও অবদান নেইমারের।

ভায়েকানোর বিপক্ষে আগের ম্যাচেও ৬-১ গোলের বড় ব্যবধানে জিতেছিল বার্সা। গত মার্চে সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন বার্সার সেরা তারকা মেসি। এবার চোটের কারণে মেসির অনুপস্থিতিতে তার কাজটা করলেন নেইমার।

বার্সার জার্সিতে এটাই নিজের সেরা ম্যাচ বলেও জানিয়েছেন নেইমার, ‘এই জয়ে আমি খুবই খুশি। আমার সকল সতীর্থদের অভিনন্দন। বার্সার জার্সিতে এটাই আমার সেরা ম্যাচ’।

শনিবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে মেসি ও ইনিয়েস্তাকে ছাড়া খেলতে নামা বার্সা ম্যাচের শুরু থেকেই অসংখ্য সুযোগ তৈরি করে। তবে প্রথমার্ধে বার্সার দুটি গোল আসে কেবল পেনাল্টি থেকে।

অবশ্য গোলের শুরুটা ভায়েকানোই করেছিল। ১৫ মিনিটে জাভি গুয়েররার গোলে ১-০ গোলে এগিয়ে যায় অতিথিরা। তবে তাদের এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২২ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে বার্সাকে ১-১ সমতায় ফেরান নেইমার।

ম্যাচের ৩২ মিনিটে আরেকটি পেনাল্টি থেকে নেইমারের দ্বিতীয় গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

এরপর দ্বিতীয়ার্ধের ৬৯ ও ৭০, দুই মিনিটে আরো দুই গোল করে বার্সাকে ৪-১ গোলে এগিয়ে নেন নেইমার।

৬৯ মিনিটে সুয়ারেজের শট বারে লেগে ফিরলে তা জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। পরের মিনিটে সুয়ারেজের পাস থেকে ম্যাচে নিজের চতুর্থ গোলটি করেন এই ব্রাজিলিয়ান সেনশেসন।

সুয়ারেজ নেইমারকে দিয়ে গোল করিয়েছেন। সতীর্থকে তো কিছু দিতে হয় নাকি? ৭৭ মিনিটে সুয়ারেজকে দিয়ে গোল করান নেইমার।

এরপর ৮৬ মিনিটে ভায়েকানোর জোজাবেদ একটি গোল শোধ করলেও শেষ পর্যন্ত ৫-২ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন নেইমার-সুয়ারেজরা।

এই জয়ে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তালিকায় দুই নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে লেভান্তেকে ৩-০ গোলে হারায় তারা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত