টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অ্যাকাউন্ট ছাড়াই চ্যাট করা যাবে স্কাইপে

চট্টগ্রাম, ১৭  অক্টোবর (সিটিজি টাইমস): অনলাইনে চ্যাট করার জন্য অত্যন্ত জনপ্রিয় স্কাইপ। নতুন ব্যবহারকারীদের আকৃষ্ট করতে এতে নিত্যনতুন ফিচার যুক্ত করছে মাইক্রোসফট। সম্প্রতি উইন্ডোজ ও ম্যাক সংস্করণের স্কাইপ ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার এনেছে প্রতিষ্ঠানটি। এক ব্লগ পোস্টে স্কাইপ টিম জানিয়েছে, স্কাইপ থেকে চ্যাট করার জন্য ব্যবহারকারীরা যাদের স্কাইপ নেই তাদের সঙ্গে একটি লিংক শেয়ার করতে পারবেন। তখন সেই লিংকে ক্লিক করলেই স্কাইপ ব্যবহারকারীর সঙ্গে চ্যাট চালিয়ে যাওয়া যাবে। এ জন্য আলাদা করে কাউকে স্কাইপ অ্যাকাউন্ট খোলার প্রয়োজন হবে না।

মাইক্রোসফট জানিয়েছে, ইমেইল, ফেসবুক, টুইটার, ম্যাসেঞ্জার বা যেকোনভাবে লিংকটি কাঙ্ক্ষিত ব্যক্তির কাছে পাঠানো যাবে। যিনি এই লিংক পাবেন তিনি তাতে ক্লিক করলে চ্যাটিং সুবিধা সম্বলিত একটি ট্যাব খুলে যাবে। সেখানে নিজের নাম দিয়ে লিংক প্রেরকের সঙ্গে চ্যাট করতে পারবেন। এতো দিন স্কাইপ দিয়ে চ্যাট করতে হলে দুজনেরই স্কাইপ বা আউটলুক অ্যাকাউন্ট থাকতে হতো।

মাইক্রোসফট জানিয়েছে, ভবিষ্যতে অ্যাকাউন্ট ছাড়াই স্মার্টফোনে স্কাইপ ব্যবহার করা যাবে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের স্কাইপ ব্যবহারকারীরা এই সুবিধাটি পাচ্ছেন। খুব শিগগির এই সুবিধা অন্যান্য দেশেও চালু হবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ, ভাইবার, ইমো, উই চ্যাটের মতো অ্যাপগুলোতে অ্যাকাউন্ট ছাড়াই চ্যাট করা যায়। এর জন্য একটি মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে নিলেই হয়ে যায়। এই পদ্ধতিতে স্মার্টফোনের ফোনবুক ব্যবহার করে অ্যাপটি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত