টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ৪

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রাম, ১৬ অক্টোবর (সিটিজি টাইমস):  চট্টগ্রামের লোহাগাড়ায় ড্রাম্পার পিকআপের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ মোটরসাইকেল আরোহী নিহত এবং ১ জন গুরতর আহত হয়েছে। ১৬ অক্টোবর শুক্রবার বিকেল আনুমানিক ৪টায় উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহারদিঘীর পাড় এলাকায় এ মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনায় নিহতরা হল উপজেলার আমিরাবাদের সুখছড়ি হাছির পাড়ার আবদুল মালেকের পুত্র মুহাম্মদ তানজিব (১৬), একই এলাকার হাঁছি মিয়ার পুত্র মুহাম্মদ শাকিল (১৭) একই এলাকার মুহাম্মদ আলী সওদাগরের পুত্র মুহাম্মদ শোয়াইব (১৬) ।

গুরতর আহত আমিরাবাদ রাজঘাটার আমির খান চৌধুরী পাড়ার নুরুল ইসলামের পুত্র আকতার হোসেন (১৮) কে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল আনুমানিক ৪টার দিকে উপজেলা সদরের দরবেশ হাট সংলগ্ন শাহপীর কমিউনিটি সেন্টারে শাকিলের বোনের বিয়ে আয়োজন শেষে তানজিব, শাকিল, শোয়াইব ও আকতার হোসেনসহ তারা ৪ বন্ধু মিলে একটি এ্যাপাচি ব্রান্ডের মোটরসাইকেলে চড়ে আধুনগর যাওয়ার পথে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহারদিঘীর পাড় এলাকার পৌঁছলে কক্সবাজার অভিমূখী দ্রুতগতির একটি ইটবোঝাই ড্রাম্পার পিকআপের সাথে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তানজিব ও শাকিল ঘটনাস্থলেই নিহত হয়। ওই সময় গুরতর আহত আকতার হোসেন ও শোয়াইব ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা সদরের সাউন্ড হেলথ্ হাসপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাদেরকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে চন্দনাইশ এলাকায় আহত শোয়াইব প্রাণ হারায়। বর্তমানে অপর আহত আকতার হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনার সংবাদ পেয়ে দোহাজারী হাইওয়ে পুলিশের ওসি একেএম কাউছার উদ্দীন চৌধুরী ও লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহান পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মর্মান্তিক এ সড়ক দূর্ঘটনার খবর চারিদিকে ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ সড়ক দূর্ঘটনায় লোহাগাড়া থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে বলে থানাসূত্রে জানা গেছে।

অন্যদিকে, শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ফরেস্ট অফিস এলাকায় পৃথক দুঘটনায় এস. আলম পরিবহনের একটি বাসের সাথে মোটরসাইকেলের অপর পৃথক একটি মুখোমুখি সংঘর্ষে মো. আলমগীর (২৮) নামের এক মোটরসাইকেল মেকানিক ঘটনাস্থলেই নিহত হয়েছে বলে জানা গেছে। নিহত আলমগীর উপজেলার আধুনগরের আকবর পাড়ার ফরিদুল আলমের পুত্র বলে জানা গেছে।

ঘাতক ড্রাম্পার পিকআপটি আটক করা নাগেলে ও এস. আলম পরিবহনের বাসটিকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য প্রশাসনের নাকের ডগায় সাতকানিয়া-লোহাগাড়ায় নিদ্ধিষ্ট পরিমান মাসোহারা দিয়ে শত শত অবৈধ রেজিষ্টেশন বিহীন নাম্বার বিহীন ড্রাম্পার পিকআপ চলছে বেপরোয়া ভাবে ফলে দুঘটনা ঘটার পরে এসব গাড়ির নাম্বার জানা সম্ভব হয়না এবং যারা চালাচ্ছে তাদের অধিকাংশের লাইসেন্স নেই বাড়ছে দুর্ঘটনা কিন্তু দেখার কেউ নেই।

মতামত