টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাদার্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২৩ তম ব্যাচের বিদায় অনুষ্ঠান

suচট্টগ্রাম, ১৫ অক্টোবর (সিটিজি টাইমস):  সাদার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের ২৩তম ব্যাচের বিদায় অনুষ্ঠান গত বুধবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মো. মহিউদ্দিন খালেদের সভাপতিত্বে আয়োজিত এ বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের নব নির্বাচিত সদস্য,বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ আইনজীবি মুহাম্মদ ইব্রাহীম হোসাইন চৌধুরী বাবুল, সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান, চট্রগ্রাম আইনজীবি সমিতির সভাপতি এড.মুজিবল হক এবং প্রো.ভিসি ড.শরিফুজ্জামান। আরও উপস্থিত ছিলেন আইন বিভাগের সহকারী অধ্যাপক সুরাইয়া আকতার, বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে জনাব ইব্রহীম হোসাইন চৌধুরী বাবুল প্রবীণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের উপর নির্ভর করছে সাদার্ন ইউনিভার্সিটির সুনাম ও ঐতিহ্য কারণ দেশ ও দেশের বাইরে তোমরাই প্রতিনিধিত্ব করবে ইউনিভার্সিটি হয়ে। তোমাদের সফলতা মানে সাদার্নের সফলতা। তাই নিজের মেধাকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপন লক্ষ্যে এগিয়ে যাও । আর এতে প্রতিষ্ঠান ও শিক্ষার্থী উভয়ের কাঙ্খিত লক্ষ্য ও খ্যাতি অর্জিত হবে। তিনি পড়ালেখার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি, বিতর্কসহ সকল  সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের এখন থেকেই স্বপ্ন দেখতে হবে।তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের যে কোন বিষয়ে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

suআইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মো. মহিউদ্দিন খালেদ বলেন, তোমরা যে লক্ষ্য নিয়ে সাদার্ন ইউনিভার্সিটি ভর্তি হয়েছিলে আশা করি তোমাদের স্বপ্ন পূরণে আমাদের সহযোগিতার কোনো কমতি ছিল না। তবে স্বপ্ন পূরণের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ছিল নিজ প্রচেষ্টা , অধ্যাবসায় ও সময়ের সঠিক ব্যবহার। আমার বিশ্বাস তোমরা এসব মেনেই আপন লক্ষ্যে পৌঁছেতে সক্ষম হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মো.মুর্তজা ইসলাম তারেক । নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক কার্যক্রমের উপর নির্দেশনামৃলক আলোচনা করেন বিভাগের শিক্ষক মো. ইয়াছিন ও রোকসানা আকতার। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আ.ন.ম জোবায়ের।শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ২৪ তম ব্যাচের নাঈমা উদ্দীন।সকল বিদায়ী শিক্ষার্থীদের কে ক্রেষ্ট প্রদান করা হয়।

প্রোগ্রাম শেষে বিদায়ী স্বারক “YOUTH 23” র মোড়ক উন্মোচন করা হয়। পরবর্তীতে মনোজ্ঞ স্বাকৃতিক অনুষ্ঠানের মাধ্যামে বিদায়ীপ্রোগ্রাম সম্পৃর্ন হয়।

উক্ত প্রোগ্রমের মিডিয়া sponsor ছিল চট্রগ্রামের জনপ্রিয় অন লাইন নিউজ পোর্টাল ctgtimes.com।

মতামত