টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাবিতে ভর্তি পরীক্ষায় ৩য় হলেন মিরসরাইয়ের জমির

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

Mirsarai-Jomir-Photoচট্টগ্রাম, ১৪  অক্টোবর (সিটিজি টাইমস):  ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবেন। তখন থেকে প্রবল ইচ্ছা শক্তি অধ্যবসায় করে এগিয়ে যাচ্ছিলেন মেধাবী জমির। অবেশেষে তার স্বপ্ন পূরন হয়েছে। ভর্তি পরীক্ষায় (খ) ইউনিটে ৩য় সেরা হয়ে পড়ার সুযোগ পেয়েছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। মোহাম্মদ জমির উদ্দিন মিরসরাই উপজেলার আবুতোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ থেকে এইচএসি পাশ করেন।

প্রাচ্যের অক্সফোর্ড জয় করে রীতিমত সকলকে অবাক করে দিলেন গ্রামের অতি সাধারণ একজন শিক্ষার্থী। জমির উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের তিনঘোরিয়া টোলা শেখ কাজী বৈদ্য বাড়ির অবসরপ্রাপ্ত শিক্ষক নূর ছোবহানের পুত্র।

মেধাবী এই শিক্ষার্থী গত ৯ অক্টোবর অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষায় (খ ইউনিট) অংশ নেন। ১৩ অক্টোবর প্রকাশিত ফলাফলে সে তৃতীয় স্থান অধিকার করে। তাঁর এই সাফল্যে মুগ্ধ কলেজের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও জমিরের এমন কৃতিত্বে প্রসংশা করছেন।

আবুতোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ নুরুল আবছার বলেন, ‘জমির এসএসসিতে বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। এইচএসসিতে মানবিক বিভাগে এসে জিপিএ ৫ পেয়ে কৃতকার্য্য হয়। সে বেশ মেধাবী। তাঁর জন্য আমরা দোয়া করছি।’

জমির উদ্দিন জানান, ‘ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবো। অবশেষে আমার সেই স্বপ্ন পূরণ হয়েছে। আমার বিশ্বাস ছিল আমি ভর্তি পরিক্ষায় ভালো করবো। তৃতীয় হওয়ায় বেশ ভালো লাগছে।’ কোন বিষয়ে পড়াশোনার ইচ্ছে জানতে চাইলে, ‘প্রথম চয়েস ইংলিশ তারপর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ সম্পর্ক।’
এদিকে জমির উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তির্ণ হওয়ায় তার পরিবারের পাশাপাশি এলাকার মানুষও আনন্দিত।

মতামত