টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি’র ঝরনার পাড়ে যেতে নিষেধাজ্ঞা

cu-eduচট্টগ্রাম, ১৪ অক্টোবর (সিটিজি টাইমস):চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের পেছনে দুর্গম পাহাড়ের ঝরনায় যেতে আবারও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনো শিক্ষার্থী তা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার ঝরনার পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দুই শিক্ষার্থী আসাদুজ্জামান ও নাইমুল হাসান মারা যাওয়ার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবারও ঝরনার পাড়ে না যেতে সতর্কতা জারি করেছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার ফরহাদ হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, পাহাড়ি ঝরনায় বেড়াতে এসে এর আগেও দুর্ঘটনার শিকার হয়েছে অনেক শিক্ষার্থী। অনেকে মারা গেছে। ঝরনাটি বিপজ্জনক হওয়ায় সেখানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞাসহ সতর্কতা সংকেত দেওয়া আছে। এ ছাড়াও দায়িত্বরত নিরাপত্তাকর্মীরা শিক্ষার্থীসহ দর্শনার্থীদের বিষয়টি অবহিত করলেও নিষেধাজ্ঞা অমান্য করে অনেকে সেখানে যাচ্ছেন এবং দুর্ঘটনার শিকার হচ্ছেন। ঝরনার পাড়ে না যাওয়ার জন্য পুনরায় কঠোরভাবে সতর্ক করা হচ্ছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গতকাল ক্যাম্পাসে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে শোক সভা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত