টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সোমবার দক্ষিণ চট্টগ্রামের ১৯ রুটে পরিবহন ধর্মঘট

চট্টগ্রাম, ১৩ অক্টোবর (সিটিজি টাইমস): চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংস্কারের দাবিতে আগামী ১৯ অক্টোবর দক্ষিণ চট্টগ্রামের ১৯ রুটে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রাম আঞ্চলিক মালিক শ্রমিক ঐক্য পরিষদ। অন্যদিকে বিষয়টিকে ছেলে খেলা অবহিত করে তা না মানার ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতির অপর অংশ। 

মঙ্গলবার দুপুরে সংগঠনের সভাপতি ও চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে ক্ষত-বিক্ষত সড়কগুলোর বেহাল অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে পরিবহন মালিক ও শ্রমিক। জরুরি ভিত্তিতে সড়কগুলো সংস্কার করা না হলে আগামী ১৯ অক্টোবর সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট পালন করাসহ আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে জানান আবুল কালাম আজাদ ।

তবে আবুল কালাম আজাদের এই দাবিকে উঁড়িয়ে দিয়ে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের অপর অংশের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, ‘পরিবহন ধর্মঘট কি ছেলে খেলা ? যখন চাইলাম ডেকে বসলাম। এই বর্ষায় রাস্তার কাজ করে কোন লাভ হবেনা। তাই ওই পরিবহন ধর্মঘটের কোন যুক্তি নেই। আমরা এ বিষয়ে কিছু জানিনা। আগামী সোমবার (১৯ অক্টোবর) আমাদের সব গাড়ী চলবে।’

সভায় অন্যান্যের মধ্যে কফিল উদ্দিন, মোহাম্মদ ইউনুচ, খোরশেদুল আলম, নুরুল ইসলাম চৌধুরী, হাবিবুর রহমান চৌধুরী, মোহাম্মদ মহিউদ্দিন, মোবারক হোসেন, নাছির উদ্দিন, আয়ুব আলী, মোহাম্মদ আলী, মোহাম্মদ মুছা প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত