টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় জামায়াত শিক্ষকের অপসারন দাবিতে আওয়ামীলীগের মানববন্ধন

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia-manobbondon-picচট্টগ্রাম, ১২ অক্টোবর (সিটিজি টাইমস): চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক জামায়াতী শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের মাঝে তীব্র উত্তেজনা বিরাজ করছে। এই শিক্ষকের অপসারণের দাবিতে রাঙ্গুনিয়াজুড়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল-মিটিং, মানববন্ধন শুরু হয়েছে একের পর এক। জানা গেছে নিয়োগৃকত জামায়াতী শিক্ষক আরিফুল হাসান মুরাদ সরফভাটা ইউনিয়ন জামায়েতের আমির। তার বিরুদ্ধে হরতালে গাড়ী ভাংচুর ও এলাকায় সহিংসতার অভিযোগসহ একাধিক মামলা রয়েছে। সহকারী শিক্ষক আরিফুল হাসান মুরাদ সম্প্রতি সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পায়।

সোমবার(১২ অক্টোবর) দুপুরে এই জামায়াত নেতার নিয়োগ বাতিলের দাবিতে সরফভাটা ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের প্রাক্তন এবং বতর্মান শিক্ষার্থীরা উপজেলার ইছাখালী সদরে এক মানববন্ধন করে। মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

পরে এক সমাবেশে সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারন সম্পাদক সামসুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরফভাটা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি আবুল কালাম মেম্বার, যুগ্ন সম্পাদক খোরশেদ হায়দার খোকন, উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. ইউনুস, সরফভাটা ইউনিয়ন যুবলীগ সভাপতি মাহবুল আলম সিকদার, যুগ্ন সম্পাদক জালাল আহাম্মদ, মুক্তিযোদ্ধা আতাউল গণি, আবুল কাশেম, জামাল উদ্দিন, যুবলীগ নেতা হাসান মুরাদ, উত্তরজেলা ছাত্রলীগের উপ স্কুল বিষয়ক সম্পাদক মো.আনোয়ার হোসেন রুবেল, সরফভাটা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক দিদারুল আলম খোকন, ছাত্রলীগ নেতা মো. সুহেল, মো.রকি, মো.ইকবাল, মো.বেলাল হোসেন, মো.রাহুল, মো. আতিক, মো.সাগর প্রমুখ। সভায় বক্তারা তার নিয়োগ অবৈধ দাবি করে হুশিয়ারী উচ্চারন করে বলেন, তাকে অতিসত্বর অপসারন করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

মতামত