টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এখন থেকে দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচন

চট্টগ্রাম, ১২ অক্টোবর (সিটিজি টাইমস): এখন থেকে দলীয়ভাবেই স্থানীয় সরকার নির্বাচন হবে। নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা এই নির্বাচনে অংশ নিতে পারবে। 

আজ সোমবার মন্ত্রিসভা স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ সংশোধন আইন-২০১৫, উপজেলা পরিষদ সংশোধন আইন-২০১৫, জেলা পরিষদ সংশোধন আইন-২০১৫, সিটি কর্পোরেশন সংশোধন আইন-২০১৫ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে।

পাশাপাশি স্থানীয় সরকারের পৌরসভা সংশোধন আইনের খসড়াটি অধ্যাদেশ আকারে জারি করার প্রস্তাবও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিপরিষদের এ সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভুইয়া সাংবাদিকদের জানান, ‘স্থানীয় সরকার আইনের সংশোধনীতে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। এরফলে এখন থেকে দলীয়ভাবেই নির্বাচন হবে।’

সাম্প্রতিককালের স্থানীয় সরকার নির্বাচনগুলোতে দলীয়ভাবে প্রকাশ্যে প্রার্থী প্রদান এবং সেভাবেই প্রচার-প্রচারণা হওয়ার কারণে নড়েচড়ে বসে সরকার। যার অংশ হিসেবেই দলীয়ভাবে স্থানীয় নির্বাচন সম্পন্ন করার বিধান রেখে বর্তমানে আইনও সংশোধন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার মন্ত্রণালয় পাঁচটি স্থানীয় আইনই সংশোধন করার জন্য খসড়া প্রস্তুত মন্ত্রিসভায় পাঠায়। মন্ত্রিসভা আজ এই আইনগুলোর অনুমোদন দেয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত