টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নারী এনজিও কর্মীকে অব্যাহত ভাবে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে মৌলবাদীরা

চট্টগ্রাম, ১০ অক্টোবর (সিটিজি টাইমস):  টাঙ্গাইল জেলার ঘাটাইলের পল্লী দারিদ্র মোচন সংস্থা’র এনজিও কর্মী শাবরিনা আহম্মেদকে দফায় দফায় প্রাননাশের হুমকি দিয়ে যাচ্ছে মৌলবাদী সন্ত্রাসীরা।

সর্বশেষ গত শুক্রবার সকালে রংপুরের আর কে রোডে শাবরিনা আহম্মেদের বাসায় গিয়ে হুমকি দিয়েছে মৌলবাদী সন্ত্রাসীদের একটি দল ।

পুলিশ ও শাবরিনা’র পরিবার সুত্রে জানা গেছে, শাবরিনা আহম্মেদ ২০১১ সালে পল্লী দারিদ্র মোচন সংস্থা’য় কর্মসুচি কর্মকর্তা পদে যোগ দান করেন। পল্লী দারিদ্র মোচন সংস্থা মূলত নারীদের আর্থসামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক বৈষম্য-অসাম্য ও নির্যাতনের বিরুদ্ধে অব্যাহতভাবে সোচ্চার থাকা এবং অসহায়, দরিদ্র, নির্যাতিত নারীর শিক্ষা-কর্মসংস্থান-ক্ষমতায়নের জন্য কাজ করে ।

প্রথম দিকে কিছুদিন কোন রকম বাধা-বিঘ্ন ছাড়া কাজ চালিয়ে যাওয়ার পর ২০১২ সালের শেষ দিকে এসে শাবরিনা আহম্মেদকে বিভিন্ন ধরণের হুমকি দিতে শুরু করে স্থানীয় কিছু মৌলবাদী সংগঠন ।

২০১৩ সালে এসে মৌলবাদী সংগঠনগুলোর অব্যাহত হুমকির ধারাবাহিকতায় ২০১৩ সালের ২৪শে জুন কর্মস্থল থেকে বেরিয়ে রাত সাড়ে আটটার দিকে বাসায় ফেরার পথে তিন-চারজন যুবক ধারালো অস্ত্র নিয়ে শাবরিনা আহম্মেদকে ঘিরে ধরে। তাদেরকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের সাথে শাবরিনা আহম্মেদের বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে মৌলবাদী সন্ত্রাসীরা হামলা চালালে এনজিও কর্মী শাবরিনা আহম্মেদ মাথায় আঘাত প্রাপ্ত হন। তিনি চিৎকার শুরু করলে মৌলবাদী সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী আহত এনজিও কর্মীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন।

উল্লেখ্য যে, শাবরিনা আহম্মেদ মৌলবাদী সন্ত্রাসীদের চিনে ফেলায় সন্ত্রাসীরা অব্যাহত ভাবে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত